অধিনায়কত্বে আফগান শিবিরে বড় চমক

ওয়ানডে বিশ্বকাপের শুরু হতে আর বাকি মাত্র ৫৫ দিন। এর আগে আফগান শিবিরে বড় ধরনের চমক। পরিবর্তন করেছেন তিন ফরম্যাটের অধিনায়কত্বে। শুক্রবার এক টুইটের মাধ্যমে আফগানিস্তান ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে।

নিয়মিত অধিনায়ক আজগর আফগানকে বরখাস্ত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আজগর আফগানকে সরিয়ে ওয়ানডে দলপতি হিসেবে গুলবাদিন নাইবকে নেতৃত্ব তুলে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। এছাড়া রশিদ খানকে টি-টোয়েন্টি এবং রহমত শাহকে টেস্ট দলের অধিনায়কত্ব তুলে দেয়া হয়েছে।

এদিকে অধিনায়ক পরিবর্তনের পাশাপাশি তিন ফরম্যাটের সহ অধিনায়ক পদেও এসেছে পরিবর্তন। ওয়ানডেতে গুলবাদিন নাইবের ডেপুটি হিসেবে রশিদ খান। টি-টোয়েন্টিতে দলটি সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন শফিকুল্লাহ শফিক। আর টেস্ট দলের সহ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন হাশমত উল্লাহ শাহিদী।

সুতরাং আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ড এন্ড ওয়ালসে আফগানদের নেতৃত্ব দিবেন ২৮ বছরের গুলবাদিন নাইব।

এর আগে ২০১৫ সালে মোহাম্মদ নবীর পরিবর্তে আজগর আফগানকে অধিনায়কত্ব তুলে দেয় আফগান ক্রিকেট বোর্ড। তার অধীনেই বিশ্বকাপে খেলার জন্য প্লে-অফ পর্ব পার করে আফগানরা।

আসগরের নেতৃত্বে ৩১টি ওয়ানডে এবং ৩৭টি টি-টোয়েন্টি ম্যাচ জিতেছে আফগানিস্তান। প্রথম টেস্ট জয়ে আফগানিস্তানের নেতৃত্বে ছিলেন তিনি।

আফগানিস্তান দলের নিয়মিত মুখ এই ডানহাতি ব্যাটসম্যান ২০০৯ সাল থেকে এখন পর্যন্ত ৯৯ ম্যাচে ২০১৩ রান এবং টি-টোয়েন্টিতে ৫৯ ম্যাচ খেলেছেন। তার ব্যাট থেকে এসেছে ১০৫৬ রান।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর