নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে শোভাযাত্রা

‘জীবনে আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়’ এ শ্লোগানে নোয়াখালীতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে মাইজদী শহরে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

র‌্যালিতে জেলা প্রসাশক ও পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন উপস্থিত ছিলেন। শোভাযাত্রা শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই সময় জেলা প্রসাশক তন্ময় দাস প্রধান অতিথি হিসাবে বক্তব্যে তিনি বলেন সড়কে ব্যাপক হারে সিএনজি সহ বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি চলছে, তিনি কাউকে চাঁদা দিতে নিষেধ করেন। তিনি বলেন ঘাঁটে ঘাঁটে চাঁদাবাজি চলছে। সড়কের এই নৈরাজ্য বন্ধ করতে হবে।

অনেকে লম্বা লম্বা কথা বলেন আর কাজ করেন ভিন্নটা। তিনি পরিবহন শ্রমিক ও সিএনজি ড্রাইভারদের চাঁদা না দিয়ে প্রতিবাদ করার দাবি জানান। আপনাদের বিরুদ্ধে কেউ ব্যবস্থা নিলে আমাকে জানাবেন। আমি তাদের চৌদ্দ গুষ্টি উৎক্ষাত করে ছাড়ব।

তিনি আরও জানান একসময় যে গাড়ী ও সিএনজির ধোয়া মুছা করত এখন সে কোটি কোটি টাকার মালিক মন্তব্য করেন। অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট তারিকুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআরটি এর সহকারী পরিচালক প্রকৌশলী আতিকুর রহমান, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল, মুক্তিযোদ্ধা জিএস কাশেম, নিরাপদ সড়ক সংগঠন সেবকের নোয়াখালী জেলা সহ-সভাপতি মাসুদুর রহমান, সাংবাদিক আকবর হোসেন সোহাগ, আবু নাছের মঞ্জু , আসাদুজ্জামান কাজল ও বিআরটি এর পরিদর্শক মাহবুব কামাল সহ প্রমুখ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর