চট্টগ্রাম বন্দরে মেয়াদোত্তীর্ণ কাঁচা ফুচকার বিরাট চালান আটক

চট্টগ্রাম বন্দরে মালয়েশিয়া থেকে আমদানিকৃত মেয়াদোত্তীর্ণ ১৩ টন কাঁচা ফুচকার একটি চালান আটক করেছে চট্টগ্রাম কাস্টম হাউস।

মঙ্গলবার (২২ অক্টোবর) কায়িক পরীক্ষা শেষে কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম এসব কাঁচা ফুচকা মেয়াদোত্তীর্ণ বলে প্রতিবেদন দিলে কাস্টম হাউজের কর্মকর্তাগণ মেয়াদোত্তীর্ণ কাঁচা ফুচকার চালানটি জব্দ করা হয়।

চট্টগ্রাম কাস্টমস হাউসের উপ-কমিশনার মোহাম্মদ নুরুদ্দিন মিলন বলেন, সিঅ্যান্ডএফ এজেন্ট কুমিল্লা শিপিংয়ের দায়িত্বে যশোরের কাঁঠালিয়ার মেসার্স হাসান ব্রাদার্সের নামে চালানটি চট্টগ্রাম বন্দরে আসে।

চালানটি খালাসের আগে যথারীতি নিয়ম মোতাবেক চালানটির আমদানিকৃত কাঁচা ফুচকার মান পরীক্ষা করে দেখা যায় আমদানিকৃত ১৩ টনের মধ্যে সবই মেয়াদোত্তীর্ণ। পণ্য আমদানি নীতি ও আদেশ অনুযায়ী এ চালান খালাসযোগ্য নয়।

এসব ফুচকা বাজারে গেলে জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকি হতে পারে। তাই উক্ত চালানটি জব্দ করে বন্দর নিরাপত্তা বিভাগে প্রেরণ করেছি এবং খুব শীঘ্রই এসব ধ্বংস করা হবে।

উল্লেখ্য, কাস্টম হাউসের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) টিম সহকারী রাজস্ব কর্মকর্তা রাসেল মাহমুদ জুয়েল ও মোহাম্মদ নুরুজ্জামান সবুজের মাধ্যমে চালানটির মান ও মেয়াদ পরীক্ষা করেন।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর