ভোলার ঘটনায় স্ট্যাটাস দিয়ে সাংবাদিক নেতা কারাগারে

ভোলার ঘটনায় উস্কানিমূলক পোষ্ট দেয়ার অপরাধে খুলনা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও নিউ নেশন পত্রিকার খুলনা প্রতিনিধি মুনির উদ্দিন আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে।

ভোলায় পুলিশ ও জনতার সংঘর্ষকে কেন্দ্র করে ফেসবুকে একটি ‘উস্কানিমূলক’ পোস্ট দেওয়ার কারণে তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে নিরাপত্তা আইনে মামলা দায়ের করে।

সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়। এর আগে রবিবার দিবাগত রাত ২টার দিকে দোলখোলা লেনের বাসা থেকে তাকে থানায় ডেকে আনা হয়।

খুলনা মহানগরীর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম বাহার বুলবুল এ তথ্য নিশ্চিত করে জানান, বাদী সদর থানার এস আই মোঃ শরিফুল আলমের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮, ২৯ ও ৩১ ধারায় করা মামলাটি থানায় নথিভুক্ত হয়েছে।

তিনি আরো জানান, মুনির উদ্দিন আহমেদের ফেসবুকে ভোলার ঘটনা নিয়ে পুলিশ কর্মকর্তাদের ছবি যুক্ত করে উস্কানিমূলক পোস্ট দেওয়া হয়েছে। তাতে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। একারণে তার বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সাইদুর রহমান জানান, সাংবাদিক মুনির উদ্দিন আহমেদকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর