মালয়েশিয়াগামী ১২ জন রোহিঙ্গা সহ ২ দালাল আটক

চট্টগ্রাম

খাঁন মাহমুদ আইউব, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের ফজল মার্কেট এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে মালয়েশিয়া গমনে অবস্থানকালে ৪ নারীসহ ১২ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে র‌্যাব-৭।

এ সময় লোহাগাড়ার পশ্চিম মিরিকেল এলাকার মৃত ওমর আলীর ছেলে মো. নুরুল ইসলাম (২১) ও উখিয়ার থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের মো. শফিকের ছেলে মো. জাহেদ আলম (২৭) নামের দু’দালাল কে আটক করা হয়েছে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্প ইনচার্জ মেজর মেহেদী হাসান ‘বার্তা বাজার’কে জানান,বৃহস্পতিবার (১৪ফেব্রুয়ারী) র‍্যাব সদস্যরা অভিযান চালিয়ে ভোরে ফজল মার্কেটের সংলগ্ন হোটেল রাজমনিত (আবাসিক) হতে- সাজিদা (১৯), সুকুরা (১৮), নূর বেগম (২২), সাজিদা (২৫) হাসিম উল্লাহ (১৮), ইব্রাহীম (২২), আলম (২১), যুবায়ের (১৭), কামাল হোসেন (২৫), হোদয়েত উল্লাহ (২০), ইসমাইল (৩৫) এবং আমীর হোসেন (২৫) নামের ১২ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে।ঘটনা স্থল থেকে পালানোর সময় দুই দালাল কে আটক করা হয়।

উক্ত কর্মকর্তা আরো জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক কৃত দালালরা মানব পাচারের সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে উদ্ধারকৃতদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।