বাই-সাইকেল চালিয়ে স্কুলে যান ৭ম শ্রেণীর শিক্ষার্থী অমি দাশ

চট্টগ্রাম

লোহাগাড়া প্রতিনিধি: অমি দাশ।তার পিতার নাম বিমল দাশ।সে সুখছড়ি উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেনীর শিক্ষার্থী।তার বাড়ী আমিরাবাদ ইউনিয়নের সুখছড়ি কালী বাড়ির দক্ষিণ পুর্ব পার্শ্বের হিন্দু পাড়া এলাকায়। ১১ ফেব্রুয়ারী বিকেল ৪টায় স্কুল ছুটি হল।স্কুল ছুটির পর বাড়ী যাচ্ছিল অমি দাশ।এ সময় হঠাৎ রাস্তায় শিক্ষার্থীর সাথে উক্ত প্রতিবেদকের দেখা হয়। দেখে সত্যিই খুব ভাল লাগল।নারীরা আগের মত পিছিয়ে নেই। নারীরা এখন অনেক দুর এগিয়ে।৭ম শ্রেনীর শিক্ষার্থী অমি দাশের সাথে কথা হয়।

তাকে বললাম,মা`মনি তুমি কোন শ্রেনীতে পড়? উত্তর দিল ৭ম শ্রেনী।
প্রশ্ন করলাম,তোমার বাবার নাম কি? বলল বিমল দাশ।
তুমি কি প্রতিদিন বাড়ী হতে বাই সাইকেল নিয়ে স্কুলে যাও? সে সুন্দর করে বললেন,আংকেল আমি প্রতিদিন বাড়ী থেকে বাই-সাইকেল করে বিদ্যালয়ে যাও।

বাই-সাইকেল নিয়ে বিদ্যালয়ে যাওয়ার অনুভুতি জানতে চাইলে তিনি উক্ত প্রতিবেদককে জানান,দেখেন আংকেল,আমরা নারীরা এখন অনেক এগিয়ে গেছি।আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন নারী। মাননীয় প্রধানমন্ত্রী দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।একজন নারী চাইলে অনেক দুর এগিয়ে যেতে পারে।নারীরা উচ্চ শিক্ষায় শিক্ষা লাভ করছে। তিনি আরো বলেন, বাই-সাইকেল নিয়ে স্কুলে যেতে আমার খুব ভাল লাগে।বাই-সাইকেল নিয়ে স্কুলে যাওয়া এক অন্যরকম অনুভূতি। সে পরিশেষে বললেন,আংকেল আমি বড় অনেক হতে চাই।