বিভিন্ন অনিয়মের অভিযোগে প্রধান শিক্ষকের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ

রাজশাহী

শেরপুর(বগুড়া)প্রতিনিধি: বগুড়ার শেরপুরের দোয়ালসাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূর মোহাম্মাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

জানা যায়, মহান মুক্তিযুদ্ধের ইতিহাসের দলিলপত্র সমুহ শিক্ষার্থীদের জানার সুযোগ না দিয়ে নিজ আরমারীতে তালাবদ্ধ রাখা, সরকার প্রদত্ত বিনামুল্যের বই বিক্রি করা, নিজের ইচ্ছা অনুযায়ী বিদ্যালয়ে যাতায়াত, বিদ্যালয়ের মুভমেন্ট রেজিষ্টার ব্যবহার না করা, বিদ্যালয়ে প্রকাশ্যে ধুমপান, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে সৌহার্দপুর্ন আচরণ না করা এবং দীর্ঘদিন যাবৎ বিদ্যালয়ের আয় ব্যায়ের হিসাব প্রদান না করার অভিযোগে গত ৩০ জানুয়ারি প্রধান শিক্ষক নুর মোহাম্মাদকে কারন দর্শানোর নোটিশ দেয় ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাজু।

প্রধান শিক্ষক গত ৫ ফেব্রুয়ারি সেই নোটিশের জবাব দেন। নোটিশের সঠিক জবাবে ম্যানেজিং কমিটির সদস্যরা সন্তুষ্ট না হওয়ায় ৯ ফেব্রুয়ারি তাকে পুনরায় সঠিকভাবে জবাব দেয়ার জন্য নোটিশ দেয় সভাপতি।

এ ব্যাপারে প্রধান শিক্ষক নুর মোহাম্মাদ বলেন, আমাকে যে কারন দর্শানো নোটিশ দেয়া হয়েছে আমি তার জবাব দিয়েছি। সেই জবাবে তারা সন্তুষ্ট না হলে আমার কিছুই করার নেই।
এ ব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদুল ইসলাম রাজু বলেন, কারন দর্শানো নোটিশের যে জবাব তিনি দিয়েছেন তা কমিটির সদস্যদের কাছে সঠিক মনে না হওয়ায় তাকে সঠিক জবাব দেয়ার জন্য পুনরায় নোটিশ দেয়া হয়েছে। অন্যথায় তার বিরুদ্ধে নিয়ম অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।