মা ইলিশ শিকারের দায়ে ১৫ জনের ১ বছরের কারাদণ্ড, ২ জনের অর্থদণ্ড

মানিকগঞ্জের শিবালয় উপজেলার পদ্মা-যমুনায় মা ইলিশ শিকার ও বহন করার দায়ে ১৫ জনকে ১ বছরের কারাদণ্ড এবং ২জনকে ১০০০০টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ অক্টোবর) ভোর হতে দুপুর ১ ঘটিকা পর্যন্ত যমুনা ও পদ্মা নদীতে অভিযানে মা ইলিশ শিকারের দায়ে ১৭ জনকে আটক করা হয়। ১৫ জনকে ১ বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

কারাদণ্ড প্রাপ্তরা হলো মো: উজ্জল সেক, মো: শামিম খা, মো: হায়দার সেক, মো: শফিক মোল্লা, মো: তালেব মোল্লা, মো: মিলন মন্ডল, মো: আলতাফ, মো: হাবু সেখ, মো: একাব্বর সেক, মো: আব্দুল, আহম্মদ, মো: রমজান সেখ, মো: আকতার হোসেন, মো: হাফিজ উদ্দিন, মো: লতিফ। বাকী অপ্রাপ্তবয়স্ক ২ জনকে ১০০০০ টাকা অর্থদণ্ড দেয়া হয়। সাতটি পয়েন্টে ১০০০০০ মিটার কারেন্ট জাল নিয়মমাফিক ধ্বংস করা হয়।

জব্দকৃত ৪০ কেজি ইলিশ দুটি এতিমখানায় বিতরণ করা হয়। এছাড়াও ১০ টি ইলিশ ধরার নৌকা ডুবিয়ে দেয়া হয়। অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করেন শিবালয়ের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন। সহযোগিতা করেন শিবালয় মৎস দপ্তর ও নৌ পুলিশ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর