ঝিনাইদহে কিশোরী শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ

ঝিনাইদহে কিশোরী শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) দুপুরে সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় ও হাটগোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ে এ উপকরণ বিতরণ করেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা শাম্মী ইসলাম।

এসময় সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শরিফা আক্তার, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরতি দত্ত, মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি সৈয়দ মুনির হোসেন মুকুল, প্রধান শিক্ষক আমানত হোসেন, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ, হাটগোপালপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউসুফ আলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শেষে এডিপি’র অর্থায়নে ওই দুই বিদ্যালয়ে ১৪’শ স্যানেটারী ন্যাপকিন ও ১ হাজার পিচ আয়রন ফলিক এসিড ট্যাবলেট বিতরণ করা হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, এই দুই বিদ্যালয়ের কিশোরী শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় এ উপকরণ বিতরণ করা হয়েছে।

এখান থেকে ১’শ টাকা মুল্যের স্যানেটারী ন্যাপকিন ছাত্রীরা ৫০ টাকা মুল্যে ও আয়রন ফলিক এসিড ট্যাবলেট বিনামুল্যে নিতে পারবে। এছাড়াও বিদ্যালয়ের নামে ২ টি ব্যাংক হিসাব খুলে দেওয়া হয়েছে শিক্ষার্থীদের দেওয়া ৫০ টাকা ওই হিসাবে জমা থাকবে। যেখান থেকে বিদ্যালয় কর্তৃপক্ষ আবারো স্যানেটারী ন্যাপকিন কিনতে পারবে।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর