কালভার্ট ধসের তিন মাস পরও সংস্কারের উদ্যোগ নেই সংশ্লিষ্টদের

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার আইয়েনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন স্থানে ২৫ বছরের পুরনো কালভার্ট ০৩ মাস পুর্বে ধ্বসে পড়ে মরন ফাদ তৈরী হলেও অদ্যাবধি সংস্কারের কোন উদ্যোগ নেয়নি স্থানীয় জনপ্রতিনিধিরা।

কালভার্ট ছাড়াও পাকা সড়কগুলো খনাখন্দে ভরপুর থাকায় প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এমতাবস্থায় স্থানীয় জনজীবন হুমকির সম্মুখীন হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার দরবেশপুর ইউনিয়নের সমিতির বাজার থেকে মাঝিরগাও বাজার যাওয়ার পথে প্রতিদিন শিক্ষা প্রতিষ্ঠানে আগত স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্রছাত্রী, ব্যাবসায়ী সহ স্থানীয় লোকজনের যাতায়াতের জন্য একমাত্র অবলম্বন কালভার্টটি ধ্বসে পড়ায় স্থানীয় জনসাধারণের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

স্থানীয় সুত্রে জানা যায়, বিগত ০৩ মাস পুর্বে মালবাহী ট্রাক অতিক্রম করার সময় আচমকা কালভার্টটি ধ্বসে পড়ে। কালভার্ট ধ্বসের ০৩ মাস পেরিয়ে গেলেও সংস্কারের ব্যাপারে কেউ কোন উদ্যোগ গ্রহন করেন নি।

স্থানীয় ০৬ নং আইয়েনগর ওয়ার্ড মেম্বার সোহাগ হোসেন পাটওয়ারী জানান, কালভার্টটি ০৩ মাস পুর্বে ধ্বসে পড়লে দুর্যোগ ও ত্রান মন্ত্রণালয়,এল জি ই ডি ও পি আই ও অফিস সহ বিভিন্ন স্থানে নতুন কালভার্ট করার জন্য আবেদন করেছি। বারবার যোগাযোগ করা হলেও অদ্যাবধি কালভার্ট সংস্কারের বিষয়ে উক্ত সংস্থাগুলো কোন উদ্যোগ গ্রহন করেন নি। তাই আমি বাক্তিগত উদ্যোগে হলেও অতিদ্রুত কালভার্টটি সংস্কারের জন্য কাজ করার চেষ্টা করবো।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর