সাকিবের অবর্তমানে বাড়তি দায়িত্ব নিতে প্রস্তুত তাইজুল

ক্রিকেট

ইনজুরির কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। টেস্ট সিরিজেও তাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। সাকিব না খেললে টেস্টে বাড়তি দায়িত্ব পড়বে বিশেষজ্ঞ স্পিনার তাইজুল ইসলামের কাঁধে।

তাইজুল মনে করেন সাকিবের না থাকাটা বাংলাদেশ দলের জন্য ক্ষতি। সাকিবের অবর্তমানে বাড়তি দায়িত্ব নিতে প্রস্তুত তিনি। মঙ্গলবার সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে একথা জানিয়েছেন বাঁহাতি এই স্পিনার।

‘সাকিব ভাই নেই এটা আমাদের জন্য একটু হলেও খারাপ। তারপরেও যদি সে খেলে তাহলে ভালো আর যদি না খেলেন তাহলে আমার উপর বড় দায়িত্ব আসতে পারে। আমি চেষ্টা করবো নিজের সেরাটা দেয়ার এবং নিজে ভালো কিছু করার।’

সাকিব থাকলে তিনিই বাংলাদেশ দলের বোলিং আক্রমনের নেতৃত্ব দেন টেস্টে। তাই সাকিব না থাকলে সেই দায়িত্ব পড়বে তাইজুলের কাঁধে। সাকিবের না থাকাকে সুযোগ হিসেবে দেখছেন তাইজুল। সাকিব না থাকলে স্পিন বোলিং আক্রমনের নেতৃত্ব দিতে হবে তাকেই।

তবে, সাকিব থাকলে তাঁর কাছ থেকে অনেক সাহায্য পাওয়া যায়। সেটা মিস করবেন তাইজুল। অভিজ্ঞতার কারণে সাকিব অনেক কিছুই ভালো বোঝেন। কিন্তু সাকিব না থাকলে এগুলো ভাগ করা যায় না।

‘কখনও এভাবে মনে হয় নি। যখন সাকিব ভাই থাকেন না তখন আমার জন্য সুযোগটা বেশী থাকে বোলিং করার। আর যখন তিনি থাকেন তখন দুইজনই সমান সমান বোলিং করি, বা একটু কম বেশী হয়। উনি থাকলে অনেক সাহায্য পাওয়া যায়, অনেক ক্ষেত্রেই। উনি অনেক ধরে ক্রিকেট খেলছেন, আমাদের তুলনায় তিনি সবকিছু ভালো বোঝেন। এই সাহায্য গুলো পাওয়া যায় আরকি।’