পিএসএল শুরুর দিকে পাচ্ছেন না সুনীল নারিনকে

ক্রিকেট

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসরে আঙুলের চোটে পড়েছিলেন ক্যারিবিয়ান স্পিনার সুনীল নারিন। সেই চোটের কারণে পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তাঁর খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

পিএসএলের এবারের আসরের পর্দা উঠছে আগামী ১৪ই ফেব্রুয়ারি। এই আসরের শুরুর দিকে নারিন খেলছেন না এটা নিশ্চিত। টুর্নামেন্টের বাকি অংশে তাঁর খেলার পুরোটাই নির্ভর করছে চিকিৎসকের রিপোর্টের উপর।

পিএসএলের গত আসরে লাহোর কালান্দার্সের হয়ে খেললেও এবারের আসরে তাকে দলে ভিড়িয়েছে কুয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। নারিন না থাকার ফলে স্পিন আক্রমণ জোড়ালো করতে ফাওয়াদ আহমেদ, মোহাম্মদ নাওয়াজ ও মোহাম্মদ আসগরদের উপর নির্ভর করতে হচ্ছে দলটিকে।

এদিকে, সুনীল নারিনের শূন্যতা পূরণ করতে ইতিমধ্যে সোমারসেটের স্পিনার ম্যাক্স ওয়ালারকে দলে ডেকেছে কুয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। দলটির কোচ মঈন খান জানিয়েছেন, তারা আশা প্রকাশ করছেন ওয়ালার দলের জন্য অবদান রাখতে পারবেন।

‘অবশ্যই আপনি নারিনের মতো একজন বড় খেলোয়াড়ের বিকল্প কাউকে পছন্দ করবেন না। কিন্তু আমরা ওয়ালারকে নিয়েছি। আশা করছি সে দলের জন্য অবদান রাখতে পারবে।’

গ্ল্যাডিয়েটর্সের কোচের বিশ্বাস দ্রুতই সুস্থ হয়ে উঠবেন নারিন। তারা নারিনকে দলে স্বাগত জানানোর জন্য তৈরি আছেন বলে জানিয়েছেন। তাছাড়া, দলে অনেক ম্যাচ উইনার আছেন যারা দলটির গভীরতা বৃদ্ধি করবে বলে বিশ্বাস মঈনের।

‘পিএসএল শুরু হওয়ার আগে এটি একটি আঘাত। আমরা এটা মোকাবেলা করার চেষ্টা করব। আমাদের দলের অনেক গভীরতা রয়েছে, কারণ এখানে অনেক ম্যাচ উইনার আছে। আমরা আশা করছি নারিন দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং খুব শীঘ্রই তাকে স্বাগত জানাতে পারব পিএসএলে।’