সাভারে শিশু গৃহকর্মীকে আটকে রেখে ধর্ষণ

রাজধানীর উপকন্ঠ সাভারে এক শিশু (১৩) গৃহকর্মীকে ৬ মাস আটকে রেখে জোরপূর্বক ধর্ষণের অভিযোগ এসেছে গৃহকর্তা মোঃ ওমর ফারুক (৩৭) এর বিরুদ্ধে।

এই অভিযোগে গৃহকর্তাকে আটক করেছে পুলিশ। সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ঝাউচর মধ্যপাড়া এলাকায় সংঘটিত এ ঘটনায় শিশুটির পিতা মোঃ ফজলুল হক বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সাভার মডেল থানায় মামলা [নং-১৫ (৪)১৯] দায়ের করেছেন।

শিশুটির পিতা ফজলুল হক জানান, ৩ বছর পূর্বে আল-আমিনের মাধ্যমে ওমর ফারুকের বাসায় গৃহকর্মীর কাজ শুরু করে তার মেয়ে। কিন্তু এই দীর্ঘ সময় ধরে কাজ করে আসলেও শিশুটিকে কোন পারিশ্রমিক প্রদান করেনি ওমর ফারুক।

তাই মেয়েকে ওই বাসা থেকে ফিরিয়ে আনার জন্য একাধিকবার গেলেও ওমর ফারুক বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ফজলুল হককে তাড়িয়ে দেয়। একপর্যায়ে গত বুধবার (৩ এপ্রিল) মেয়েকে আনার জন্য ওমর ফারুকের বাসায় গেলে মেয়েকে অসুস্থ অবস্থায় একটি কক্ষের মধ্যে তালাবদ্ধ ভাবে দেখতে পান।

এসময় তার মেয়ে জানায়, গৃহকর্তা ওমর ফারুক গত ৬ মাস যাবত তাকে জোরপূর্বক ধর্ষণ করে আসছে।

গণমাধ্যমকে তিনি আরও বলেন, মেয়ের কাছ থেকে নির্যাতনের বিষয়টি জানার পর ফজলুল হক বুধবার (৩ এপ্রিল) অভিযুক্ত ওমরর ফারুক ও তার স্ত্রী রাজিয়া সুলতানা শিমুকে আসামী করে সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণ ও ধর্ষণে সহায়তা করার অভিযোগে মামলা দায়ের করেন।

এব্যাপারে সাভার মডেল থানার অফিসার ইন-চার্জ এএফএম সায়েদ বলেন, মামলা দায়েরের পর ওইদিনই অভিযান চালিয়ে অভিযুক্ত গৃহকর্তা ওমর ফারুককে গ্রেফতার করা হয়েছে।

শিশুটিকে শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজের ‘ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে’ প্রেরণ করা হয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর