বশেমুরবিপ্রবি’তে বর্ণিল আয়োজনে সরস্বতী পূজা উদযাপন

শিক্ষা

এস এ ইমন, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিপুল উৎসাহ – উদ্দীপনা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে।

আজ রবিবার ( ১০ ফেব্রুয়ারি ২০১৯) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে এ পূজা উদযাপিত হয়।

প্রধান অতিথি হিসেবে পূজামণ্ডপ পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন । সরস্বতী পূজা উদযাপন কমিটির সভাপতি ড. নিশীথ কুমার পালের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় পূজা উদযাপন কমিটির সভাপতি সহকারী অধ্যাপক তাপস বালা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ঈশিতা রায়,ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুকান্ত বিশ্বাস, লেকচারার পান্থ প্রতিম সরকার,প্রণিতা দত্ত, তন্ময় বর্ধন প্রমুখ।

উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন পূজামণ্ডপ পরিদর্শনের সময় হিন্দু ধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে বলেন, এ পূজা ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতির নিদর্শন।

অঞ্জতার অন্ধকার থেকে জ্ঞানের আলো পেতে অসংখ্য ভক্ত ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা -কর্মচারীরা বিদ্যাদেবী সরস্বতীর চরণে পুষ্পাঞ্জলি অর্পণ ও পূজা অর্চণা করেন। পূজা অর্চণা শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।