বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকে স্বপদে বহালের দাবিতে বিক্ষোভ, লাঠিচার্জ

বরগুনার পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. এনামুল হোসাইনকে স্বপদে বহালের দাবিতে উপজেলা জুড়ে ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

সরকার দলীয় ছাত্র সংগঠনের এমন উত্তেজনাকর পরিস্থিতি সাধারণ মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়েছে। এদিকে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এছাড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে পাথরঘাটার বিভিন্ন স্থানে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৭ অক্টোবর পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনামুল হোসাইনকে অনুপ্রেবশকারী উল্লেখ করে সাংগঠনিক নীতিমালা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগ তাকে বহিষ্কার করে। এরপর থেকে এনামুলের সমর্থক ও প্রতিপক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এ অবস্থায় এনামুলকে স্বপদে বহালের দাবিতে শুক্রবার পাথরঘাটায় বিক্ষোভ মিছিল এবং শনিবার একই দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলনের আয়োজন এই উত্তেজনায় ঘি ঢালে।

এ বিষয়ে সদ্য বহিষ্কৃত পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. এনামুল হোসেন বলেন, আমি যে ষড়যন্ত্রেরর শিকার তা পাথরঘাটা ছাত্রলীগের নেতাকর্মীরা বুঝতে পেরে মানববন্ধন ও সংবাদ সম্মেলনেরর আয়োজন করে। কিন্তু প্রতিপক্ষের ছাত্রলীগ নেতারা সেই মানববন্ধন ও সংবাদ সম্মেলন পণ্ড করারা জন্য আমার নেতাকর্মীদের শহরে প্রবেশ করতে দিচ্ছে না। আমার সমর্থক নেতাকর্মীরদের মারধর করে ছত্রভঙ্গ করে দিচ্ছে। মারধের আমার অন্তত ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. হাফিজুর রহমান সোহাগ বলেন, এনামুল ও তার নেতাকর্মীরা যেটা করছেন, তা সম্পূর্ণ সংগঠনবিরোধী। তিনি তার পদ ফেরত পাওয়ার জন্য কেন্দ্রে আপিল করতে পারেন। কিন্তু তিনি তা না করে মিছিল মিটিং করে পাথরঘাটায় উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করছেন।

এ বিষয়ে পাথরঘাট সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু তাহেরে কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমের সঙ্গে কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর