শেরপুরে বিডি ক্লিনের উদ্যোগে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান

‘পরিচ্ছন্ন বাংলাদেশের স্বপ্ন’ এ শ্লোগানকে সামনে রেখে স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের উদ্যোগে শেরপুরে পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

১৮ অক্টোবর শুক্রবার বিকেলে শহরের খরমপুর মোড় এলাকা থেকে কলেজ মোড় পর্যন্ত ওই অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, শেরপুর জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার।

ওইসময় তিনি বলেন, পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ এবং নির্মল পরিবেশের পূর্বশর্ত। শেরপুরে সেই পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা এবং তাতে নাগরিক সমাজের প্রতিনিধিদের সম্পৃক্তকরণের মধ্য দিয়ে বিডিক্লিন ইতোমধ্যে সফলতার পরিচয় দিয়েছে। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের লাগাতার ধর্মঘট চলাকালীন সময়ে পৌরসভার পয়ঃনিস্কাশন কার্যক্রম যখন মুখ থুবড়ে পড়েছিল, তখনও বিডিক্লিন শহরের পরিবেশ সুন্দর রাখতে পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত রেখেছিল।

তিনি আরও বলেন, নিজ নিজ এলাকাসহ শহরের পরিচ্ছন্নতা নিশ্চিত করার মধ্য দিয়ে আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে তার প্রতিফলন ঘটাতে হবে। তবেই আমরা পরিচ্ছন্ন বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো। পরে তিনি বিডিক্লিন সদস্যসহ অন্যান্যদের পরিচ্ছন্নতার শপথবাক্য পাঠ করান।

বিডিক্লিন শেরপুরের সমন্বয়ক আল আমিন রাজুর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা গণফোরাম সভাপতি সুহাস চন্দ, সিনিয়র সাংবাদিক আব্দুর রফিক মজিদ, জুবাইদুল ইসলাম, তারিকুল ইসলাম, সংগঠনের সহ-সমন্বয়ক মেহেদী হাসান শামীম প্রমুখ। ওইসময় সংগঠনের বিভিন্ন ইউনিটের প্রধানগণসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

পরে অতিথিসহ সংগঠনটির অর্ধশতাধিক নারী-পুরুষ সদস্য হাতে ঝাড়ু নিয়ে ও মুখে মাস্ক পড়ে খরমপুর মোড় থেকে খাদ্য গুদাম মোড় ও কলেজমোড় এলাকার চারপাশের বিভিন্ন ময়লা-আবর্জনা পরিস্কার করে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলেন। সেইসাথে স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ীদের নিজেদের আশেপাশে পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে সচেতন হওয়ার পরামর্শ দেন।

বার্তাবাজার/ডব্লিওএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর