স্বাভাবিক জীবনে ফিরতে চায় ৬ শতাধীক চরমপন্থী নেতা

কেউ নিষিদ্ধ ঘোষিত পূর্ব বাংলার সর্বহারা পার্টির সদস্য, কেউ পূর্ব বাংলার কমিউনিস্ট পার্টি, কেউবা নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির সঙ্গে যুক্ত।

এক সময়ে পাবনাসহ দেশের বিভিন্ন জেলায় ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করেছিল, দিনে দুপুরে মানুষ হত্যা করে
রাস্তার উপর ফেলে রেখে দিত, সুন্দরী মেয়েদের ধর্ষণ, মানুষ হত্যা, চাঁদাবাজী ও লুঠতরাজই ছিল তাদের জীবন জীবিকা।

ভিন্ন ভিন্ন নামে হলেও এই সন্ত্রাসীদের কর্মকান্ড প্রায় একই কায়দায় সংগঠিত হয়ে থাকে। চরমপন্থী বলে চিহ্নিত এমন ৬১৪ জন আত্মসমর্পণ করছেন। পাবনা জেলাসহ উত্তর ও দক্ষিণবঙ্গের ১৫ টি জেলার চরমপন্থি নেতা খুনের রাজত্বের পথ পথ ছেড়ে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আলোকিত জীবনে ফিরে এসে তারা স্বাভাবিক
জীবনযাপন করতে প্রস্তুত।

এ উপলক্ষে আগামী ৯ এপ্রিল (২০১৯) বিকাল ৩টায় আনুষ্ঠানিক আত্মসমর্পণ হবে পাবনার শহীদ আমিন উদ্দিন স্টেডিয়াম মাঠে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর কাছে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ আত্মসমর্পণের মধ্য দিয়ে
স্বাভাবিক জীবনে ফিরতে চান এসব চরমপন্থী দলের সদস্যরা।

দেশি- বিদেশি অস্ত্র নিয়ে আত্মসমর্পণ করবেন ১৫টি জেলা থেকে চরমপন্থী দলের সদস্যরা। জেলা পুলিশ কর্মকর্তারা গোপনীয়তার সঙ্গে তাঁদের নিয়ে যাবেন পাবনায়। পুলিশ কর্মকর্তারা জানান, আত্মসমর্পণের পর এসব ব্যক্তির মামলা- মোকদ্দমা দেখে সেই অনুযায়ী পুনর্বাসনের ব্যবস্থা করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর