আজ মঙ্গলবার সকাল ৯:৫৬, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

বাংলাদেশের ১০০তম ম্যাচ শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জমকালোভাবে উদযাপন করা হবে

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ৬:২১ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

বাংলাদেশের সঙ্গে শ্রীলংকার বন্ধুত্বপূর্ণ ক্রিকেটীয় সম্পর্ক বজায় রাখার কথা জানিয়েছেন ক্রিকেট শ্রীলঙ্কার সভাপতি ও শ্রীলঙ্কার পার্লামেন্টের স্পিকার থিলাংগা সুমাথিপালা। গল টেস্টের শেষদিন সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, সম্পর্ক জোরদার করতে দুই দেশের ক্রিকেট বোর্ড বিভিন্ন চেষ্টা অব্যাহত রেখেছে।

সুমাথিপালা বলেন, বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির দাবীকে ক্রিকেট শ্রীলঙ্কা বরাবরই জোরালো সমর্থন জানিয়েছে। এই সম্পর্ক ধরে রাখতে তারা সচেতন।

দেশটির বিপক্ষে প্রথম টেস্টে ২৫৯ রানে হেরে গেছে বাংলাদেশ। এটা ছিল টাইগার ক্রিকেটের ৯৯তম টেস্ট। ১৫ মার্চ থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচ হবে শততম। ক্রিকেট শ্রীলঙ্কার পক্ষ থেকে বাংলাদেশের ১০০ তম ঐতিহাসিক এই ম্যাচ জমকালোভাবে উদযাপন করা হবে বলেও জানালেন থিলাংগা সুমাথিপালা।

পাশপাশি চারদিনের ডে-নাইট টেস্ট ম্যাচ আয়োজন ও আইসিসি’র বিগ থ্রি ইস্যু নিয়ে কথা বলেছেন তিনি, ‘হ্যাঁ আমি ডে-নাইট কিংবা চারদিনের টেস্ট সমর্থন করি। এই ম্যাচটা চারদিনে হলেও খুব সহজে মানিয়ে যেত। অনেক লোক আছেন, যারা সন্ধ্যার পরে মাঠে আসেন। তারা রাতে খেলা দেখতে পছন্দ করেন। তাদের কাছে এটা খুব আকর্ষণীয় হতে পারে।’

‘বিগ-থ্রির বিষয়ে আমরা অবহিত। যদি সবকিছু সমানভাবে নির্ধারিত হয়, তাহলে আমরা বিগ-থ্রির অবস্থান বিবেচনা করবো। অর্থনৈতিক কাঠামোর বিষয়ের ওপর শ্রীলঙ্কা আলাদাভাবে নজর রাখছে। পৃথিবীতে কোনো বোর্ড নেই যারা অর্থনৈতিক কাঠামো ভাঙার পক্ষে মত দিবে।’