তারেকের বেয়াদবি অসহ্য: শফিকুর রহমান

রাজনীতি

লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দ্রুত ফিরিয়ে এনে সাজা কার্যকর করার দাবি জানিয়েছেন সংসদ সদস্য (এমপি) সাংবাদিক নেতা মুহম্মদ শফিকুর রহমান।

তিনি বলেন, আমি অনুরোধ করবো প্রধানমন্ত্রীর মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানাবো যৌথভাবে প্রচেষ্টা চালিয়ে এই ছেলেটিকে বাংলাদেশে এনে সাজা কার্যকর করুন। তার বেয়াদবি আর সহ্য হচ্ছে না।

মঙ্গলবার জাতীয় সংসদে প্রথম অধিবেশনের শুরুতে দেওয়া রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শফিকুর রহমান এ কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো চাঁদপুর-৪ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন।

শফিকুর রহমান বলেন, আমি জানি আমাদের আইনমন্ত্রী- তাকে (তারেক) ফিরিয়ে আনার চেষ্টা করছেন। আমরা মনে করি তাকে অতি দ্রুত আনা দরকার। ‘তারেক রহমান কোথায়? সে দুর্নীতির দায়ে যাবজ্জীবন এবং খুনের দায়ে, ২১ আগস্ট গ্রেনেড হামলা দায়ে সে আজকে বিদেশে পলাতক।’

তারেক রহমানের বিভিন্ন বক্তব্যের সমালোচনা করে এই সাংবাদিক নেতা বলেন, আমরা জানি সে লন্ডনে বসে আঙুল উঁচিয়ে উঁচিয়ে কি এতসব আপত্তিকর কথা-বার্তা বলে। আমরা শুনেছি সেখানে নাকি জামায়াত-শিবিরের লোকেরা সব তৈরি করে, হোটেল ভাড়া করে বক্তৃতা দিতে দেয়। এভাবে আপত্তিকর কথা-বার্তা বলে যাচ্ছে।

এ সময় নিজ নির্বাচনী এলাকা ফরিদগঞ্জের পূর্বাঞ্চলের সড়কগুলোর বেহাল দশার কথা তুলে ধরে এসব সড়ক উন্নয়নে প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেন তিনি।