গুগলে বিজ্ঞাপন দিয়ে সেরা বিজেপি, পিছিয়ে কংগ্রেস

শুধু গুগলেই বিজ্ঞাপন দিয়ে ১.২১ কোটি রুপি খরচ করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। বৃহস্পতিবার সার্চ ইঞ্জিন গুগলের ইন্ডিয়া ট্রান্সপারেন্সি রিপোর্ট প্রকাশিত হয়। এতে বলা হয়েছে, ১৯ ফেব্রুয়ারির পর গুগলে সে সব রাজনৈতিক দল বিজ্ঞাপন দিয়েছে, তার মধ্যে প্রথম স্থানে বিজেপি। ৫৫৪টি বিজ্ঞাপন দিয়েছে দলটি।

১০৭টি বিজ্ঞাপনে ১.০৪কোটি টাকা খরচ করে দ্বিতীয় স্থানে রয়েছে ওয়াইএসআর কংগ্রেস। ওই দলের প্রার্থীর প্রচারে প্রায় ২৬ হাজার টাকা ব্যয় করেছেন পাম্মি সাই চরণ রেড্ডি।

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর দলের হয়ে যে দুটি সংস্থা প্রচারের দায়িত্ব রয়েছে, তারাও নজিরবিহীনভাবে খরচ করছে অনলাইন বিজ্ঞাপনে। গুগলের দাবি, পরমান্ন স্ট্র্যাটেজি সংস্থা ৫৩টি বিজ্ঞাপনের জন্য ৮৫.২৫ লক্ষ টাকা এবং ডিজিটাল কনসাল্টিং ৩৬ বিজ্ঞাপনের জন্য ৬৩.৪৩ লক্ষ টাকা খরচ করে।
গুগলেই বিজ্ঞাপন প্রকাশের দিক দিয়ে ষষ্ঠ স্থানে আছে কংগ্রেস। গুগলের দাবি, মাত্র ৫৪ হাজার ১০০ রুপি খরচ করেছে অনলাইন বিজ্ঞাপনে। তা-ও আবার মাত্র ১৪ বিজ্ঞাপন দেয় কংগ্রেস। গুগল জানিয়েছে, বিজ্ঞাপন বিধি লঙ্ঘনের জন্য ১১টি রাজনৈতিক দলের বিজ্ঞাপন নিষিদ্ধ করেছে সার্চ ইঞ্জিন সংস্থা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর