জাতীয় জুট মিলে শ্রমিক ধর্মঘট অব্যাহত

মুজুরি কমিশন বাস্তবায়ন ও বকেয়া মজুরী প্রদানসহ নয় দফা দাবীতে জাতীয় জুট মিলে ধর্মঘট অব্যাহত রেখেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে কর্মবিরতি রেখে দুপুর একটা পর্যন্ত মিলের অভ্যন্তরে শ্রমিকরা বিক্ষোভ-সমাবেশ করে কাজে যোগদান না করে শ্রমিকরা নিজ নিজ বাড়িতে ফিরে যায়। ফলে গত দুদিনে জুটমিলের উৎপাদন বন্ধ থাকায় ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

শ্রমিক নেতা আব্দুল খালেক ও স্বপন আহমেদ জানান,মজুরী কমিশনসহ নয় দফা দাবিতে ৭২ ঘণ্টার ধর্মঘট চলছে। আজকেও ধর্মঘট অব্যাহত থাকবে। শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে উৎপাদন করলেও তাদের ন্যায্য মুজুরী দেয়া হয় না। তাদের ন্যায্য অধিকার পায় না।

শ্রমিকরা দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসলে কোন ফল হচ্ছে না। তাই ধর্মঘট আহবান করা হয়েছে। এ সময় শ্রমিকরা দ্রুত তাদের দাবী বাস্তবায়নের জন্য সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

জাতীয় জুটমিলের উপ-মহাব্যবস্থাপক মো. আমিনুল ইসলাম জানান,শ্রমিকরা ধর্মঘট আহবান করায় মিলের উৎপাদন বন্ধ রয়েছে। প্রতিদিন মিলে ১৫ টন পাটের বস্তা উৎপাদন করা হতো। দুইদিনে উৎপাদন বন্ধ থাকায় প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হলো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর