আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা কারও সাথে যুদ্ধ করি না, যুদ্ধ করতে চাই না। সবার সাথে শান্তিপূর্ণ পরিবেশ চাই।

তিনি বলেছেন, জাতির পিতা যেই নীতিমালা দিয়ে গিয়েছিলেন- সকলের সাথে বন্ধুত্ব, কারও সাথে বৈরিতা নয়। আমরা সেই নীতিতেই বিশ্বাস করি এবং সেই নীতিমালা নিয়েই আমরা চলছি।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে প্রতিরক্ষা মন্ত্রণালয় পরিদর্শন শেষে সেখানকার ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা সভায় এসব কথা বলেন শেখ হাসিনা।

এসময় জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে পাঠানোর আগে সেনাদের প্রশিক্ষণের তাগিদ দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা বলেন, দেশের সার্বভৌমত্ব রক্ষায় সব হুমকি বা আক্রমণ প্রতিহত করার প্রস্তুতি থাকতে হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর টানা তৃতীয় বারের মত ক্ষমতা গ্রহণের পর গত ১৭ জানুয়ারি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় পরিদর্শনের মাধ্যমে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগ পরিদর্শন কার্যক্রম শুরু করেন শেখ হাসিনা। এরপর জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শন করেন ২৩ জানুয়ারি।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় অর্জনের পর ৭ জানুয়ারি ২০১৯ শেখ হাসিনা চতুর্থবারের মত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর