কে দিবেন খালেদার বকেয়া বাড়ি ভাড়া?

দুর্নীতির দায়ে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এখন কারাগারে। কারাগারে যাওয়ার আগে ২০১০ সাল থেকে গুলশানে দেড় বিঘার বিশাল বাড়ি ভাড়া নিয়ে তিনি থাকতেন। ২০১৮ সালের ৮ই ফেব্রুয়ারি কারাগারে যাবার পর থেকেই দলের কোন নেতা কিংবা পরিবার ওই বাড়ির খোঁজ নিচ্ছেন না।

অযত্ন আর অবহেলায় রয়েছে তাঁর ভাড়া বাড়ি ফিরোজা। বর্তমানে খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তারক্ষী সিএসএফের ১৫ জন সদস্য ছাড়া এখানে আসেন না দলের কোনও নেতা। এই অবস্থায় গেল ৫ মাস বাড়িটির মাসিক ৩ লাখ টাকা ভাড়ার ওই টাকা কেউ দিচ্ছেন না। বকেয়া রয়েছে বিদ্যুৎ, গ্যাস, ময়লা বিলসহ অন্যান্যও।

২০১০ সালে আইনি লড়াইয়ে হেরে ক্যান্টনমেন্টের বাড়ি ছাড়েন খালেদা জিয়া। তাঁর জন্য বরাদ্দ রাখা ২৯ মিন্টো রোডে বিরোধী দলীয় নেতার সরকারি বাড়ি বা গুলশানে নিজের বাড়িতেও তখন তিনি উঠেননি। তখন গুলশানে তার বাড়ির পাশেই ভাড়া নেন ফিরোজা। সেখানে তিন বছরের জন্য ওঠেন তিনি।

জানা যায়, গুলশান- ২ এর ৭৯ নম্বর সড়কের ১ নম্বর বাড়িটিই ফিরোজা। এই বাড়ির মালিক বিএনপির এক নেতার ছেলে তানভীর ইসলাম। ২০১০ সালে মাসিক ১০ লাখ টাকায় এই বাড়িটি ভাড়া নেন খালেদা জিয়া। পরে, ২০১১ সালে ৩ বছরের জন্য বাড়িটি ভাড়া নেন বিএনপি নেতা মোছাদ্দেক আলী ফালু। তখন এর মাসিক ভাড়া ধরা হয় তিন লাখ টাকা। ভাড়া বাড়ি হিসেবে প্রথম দফায় তিন বছরের মেয়াদ শেষ হয় ২০১৩ সালে। এরপর কয়েকদফা নবায়ণ করা হয় চুক্তির। সে চুক্তিও শেষ হয় পাঁচমাস আগে।

বাড়ির মালিক বর্তমানে বিদেশে রয়েছেন। এ অবস্থায় বাড়িটি ছেড়ে দেওয়া হবে কিনা তা নিয়েও বিএনপির সিনিয়র নেতাকর্মীরা বিশেষ কিছু বলতে পারেননি।

— বাংলা ইনসাইডার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর