পহেলা বৈশাখ উপলক্ষে কঠোর নজরদারি থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

পহেলা বৈশাখের বর্ষবরণের উদযাপন অনুষ্ঠানে ইভটিজিং, উচ্ছৃ্খলতা ও নাশকতা প্রতিরোধে মোবাইল কোর্ট থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নববর্ষ উপলক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

তিনি বলেন, বাংলা নববর্ষ উপলক্ষ্যে সরকার ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারী করবে। কেউ যাতে এই মাধ্যম ব্যবহার করে গুজব ও সহিংসতা ছড়াতে না পারে এজন্যই এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, পহেলা বৈশাখের সব অনুষ্ঠান বেলা ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠাস্থল ত্যাগ করতে হবে। পহেলা বৈশাখ উপলক্ষ্যে আগের দিন ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় কেবল বিশ্ববিদ্যালয়ের স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করতে পারবে।

মন্ত্রী বলেন, এবারো মঙ্গল শোভাযাত্রায় মধ্যপথে প্রবেশ করা যাবেনা। মুখোশ হাতে রাখতে হবে এবং ভুবুজালা নিষিদ্ধ থাকবে।

রমনা, সোহরাওয়ার্দী, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাতিরঝিল, পুরান ঢাকাসহ সমগ্র ঢাকাকে নজরদারীর মধ্যে আনা হবে জানিয়ে তিনি বলেন, পুলিশ মনিটরিং শেলের মাধ্যমে অনুষ্ঠান স্থলে প্রবেশ ও অবস্থান নজরদারী করা হবে। আর্চওয়ে বসানো হবে। মাদক নিয়ন্ত্রনে বিশেষ নজরদারীর উদ্যোগ নেওয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর