ভিপি নুরের ৫ দাবি

ছাত্ররাজনীতি নয় বরং এর নামে সন্ত্রাসী কার্যক্রম বন্ধের দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর।

তিনি বলেন, ‘দলীয় লেজুড়বৃত্তির কারণে ছাত্ররাজনীতির এই অবস্থা। তা ছাড়া হল প্রশাসনের দায়িত্ব অবহেলার কারণেও সেচ্ছাচারিতা তৈরি হয়েছে ।’

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি আবরার হত্যাকাণ্ডের ইস্যু তুলে ধরে পাঁচ দফা দাবি জানান।

দাবিগুলো হলো- আবরার হত্যাকাণ্ডসহ সকল ছাত্র হত্যার বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে সম্পাদান, নিরাপদ ও গণতান্ত্রিক ক্যাম্পাস বিনির্মাণে হলে হলে গণরুম, গেস্টরুম ও ছাত্র সংগঠনের দখলদারিত্ব বন্ধ করে প্রশাসনের মাধ্যমে প্রথম বর্ষ থেকে সিট বণ্টনের ব্যবস্থা করা, সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ছাত্র সংসদ নির্বাচন, ভারতের সঙ্গে করা সকল স্বার্থবিরোধী চুক্তি অনতিবিলম্বে বাতিল এবং শিক্ষার্থীবান্ধব প্রশাসন নিশ্চিতকরণে উপাচার্যসহ সকল গুরুত্বপূর্ণ পদে দল নিরপেক্ষ ব্যক্তিদের নিয়োগ দিয়ে প্রশাসনকে রাজনৈতিক প্রভাবমুক্ত রাখা।

সংবাদ সম্মেলন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম-আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন, ফারুক হাসান, ডাকসু সমাজসেবা সম্পাদক আখতার হোসেনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কে.জে.পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর