মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা নিষিদ্ধ !

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বাংলা নববর্ষ উপলক্ষে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় মুখোশ পরা ও ভুভুজেলা বাঁশি বাজানো যাবে না। তবে কেউ চাইলে মুখোশ হাতে রাখতে পারবেন।

বুধবার দুপুরে পহেলা বৈশাখ উদযাপনে নিরাপত্তা নিয়ে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনুষ্ঠানের দিন পুরো ঢাকায় চলাচলের জন্য ট্রাফিক প্ল্যান করবে ডিএমপি। মঙ্গল শোভাযাত্রায় মুখে মুখোশ পরা যাবে না; তবে হাতে রাখা যাবে। শোভাযাত্রার শুরু থেকে শেষ পর্যন্ত কেউ নতুন করে এর মধ্যে ঢুকতে পারবে না।

মন্ত্রী বলেন, নববর্ষের অনুষ্ঠান নিরাপদ ও আনন্দময় করতে সারা দেশে

নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে। অনুষ্ঠানস্থল চারুকলা, রমনা বটমূল, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ও রবীন্দ্র সরোবরের মতো জনসমাগমস্থলে বিশেষ নিরাপত্তা ও সিসিটিভি ক্যামেরা ও বিশেষ তল্লাশির ব্যবস্থা থাকবে।
তিনি বলেন, নববর্ষের অনুষ্ঠানে বিকাল ৫টার পর কেউ প্রবেশ করতে পারবেন না। ৬টার মধ্যে অনুষ্ঠানস্থল ত্যাগ করতে হবে।

কূটনৈতিক এলাকা বিশেষ নজরদারিতে থাকবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, হাতিরঝিল, রমনা পার্ক, গুলশান লেক, ধানমণ্ডি লেকের মতো জনবহুল এলাকায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল থাকবে। অগ্নিনির্বাপক যন্ত্রপাতি থাকবে।

এছাড়া ইভটিজিং ও মাদক নিয়ন্ত্রণে সাদা পোশাকে পুলিশের গোয়েন্দা বিভাগের সদস্যরা মাঠে থাকবেন। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, টুইটারের যেন কেউ অপব্যবহার করতে না পারে সে বিষয়টি গুরুত্ব দিয়ে মনিটরিং করা হবে।

বাংলা নববর্ষ উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাবের ডিজি বেনজীর আহমেদ, ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. একেএম গোলাম রাব্বানী ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রধানরা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর