সারা দেশের ন্যায় শেরপুরে পুলিশ সেবা সপ্তাহ-২০১৯ এর উদ্বোধন

ময়মনসিংহ

তারিকুল ইসলাম, শেরপুর প্রতিনিধি: বাংলাদেশ পুলিশ এবং জনগণের সম্পর্ক আরো সুদৃঢ় করার লক্ষে বাংলাদেশের সকল থানা প্রাঙ্গণে ২৭ জানুয়ারি রোববার এক যোগে শুরু হয়েছে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯। এ উপলক্ষে রোববার সকাল ১১টায় শেরপুর পুলিশ সুপার কার্যালয় প্রাঙ্গণে এক বর্ণাঢ্য র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম।

পরে পুলিশ কর্মকর্তা ও পুলিশ কর্মচারীদের অংশ গ্রহণে র‌্যালীটি পুলিশ সুপারের কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর থানা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম থানা প্রাঙ্গণে পুলিশি সেবা সমূহ স্টল গুলি পরিদর্শন করেন এবং সেখানে পুলিশ এবং জনগণের সম্পর্কিত সেবা বিষয়ে এক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এসময় তিনি পুলিশের দেয়া সেবা গুলি নিয়ে আলোচনা করেন। এতে জনগণের প্রাপ্তি নিশ্চিত পুলিশি সেবার মধ্যে- থানায় জিডি, অনলাইন পুলিশ ক্লিয়ারেন্স, বিডি পুলিশ হেল্পলাইনে প্রাপ্ত তথ্য, জরুরী প্রয়োজনে জাতীয় সেবা ৯৯৯, নারী ও শিশু সহায়তা সেল, পাসপোর্টসহ সকল ভেরিফিকেশন সেবা, নববর্ষ উদযাপন, ঈদ-উল-ফিতর, ঈদ-উল-আযহা, শারদীয় দুর্গোৎসব সহ ধর্মীয় অনুষ্ঠানে নিরাপত্তা বিষয়ে পুলিশের সেবার কথা উল্লেখ করেন।

সারাদেশের ন্যায় শেরপুর সদর থানা, নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও শ্রীবরদীসহ জেলার পাঁচ থানায় ২৭ জানুয়ারি রোববার থেকে আগামী ২ ফেব্রুয়ারি পর্যন্ত পুলিশ সেবা সপ্তাহ পালন ও উদযাপন করা হচ্ছে।

এর আগে পুলিশ সেবা সপ্তাহ ২০১৯উদযাপন উপলক্ষে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ আয়োজনে ২৬ জানুয়ারি শনিবার রাত ৮টায় সফলভাবে পালন করার লক্ষে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীমের সভাপতিত্বে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় তিনি পুলিশ সেবা সপ্তাহ উদযাপনে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।
পুলিশ সেবা সপ্তাহ অনুষ্ঠানে অন্যান্যরে মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আমিনুল ইসলাম, সহকারী পুলিশ সুপার রেজওয়ান দীপু, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নজরুল ইসলাম, জেলা গোয়েন্দা ডিবি (ওসি) মোঃ নওজেস আলী মিয়া, ডিআইও-১ মোঃ মোখলেছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।