ঘিওরে উন্নয়ন ও অগ্রগতির বিষয়ে প্রেস ব্রিফিং

ঢাকা

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ ঘিওরে জেলা তথ্য অফিসের উদ্যোগে দেশের উন্নয়ন ও অগ্রগতির বিষয়ে জনগণকে অবহিত সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। রোববার বেলা ১১ টায় ঘিওর প্রেসক্লাব মিলনায়তন কক্ষে এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিংসহ সরকারের সাফল্য, অর্জন সফলতা,ও উন্নয়ন ভাবনা, বিষয়ে জনগণকে অবহিতকরণ, টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি), ভিশন ২০২১ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ ইত্যাদি বিষয়ে দেশব্যাপী জনগণকে অবিহিত ও তাদেরকে উন্নয়ন কার্যক্রমে সম্পৃক্তকরণের লক্ষ্যে তথ্য মন্ত্রণালয়ধীন গণযোগাযোগ অধিদপ্তরের আওতায় বিশেষ প্রচার কার্যক্রমের লক্ষ্যে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা এবং সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

ঘিওর প্রেসক্লাবের সভাপতি মোঃ আনোয়ারুল হকের সভাপতিত্বে প্রেস ব্রিফিংয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা তথ্য অফিসার রেজাউল করিম সিদ্দিকী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , জেলা তথ্য অফিস সহকারী তথ্য অফিসার মোঃ আবদুর রাজ্জাক, ঘিওর প্রেসক্লাবের সহ-সভাপতি দিলীপ কুমার দত্ত, সাধারন সম্পাদক রামপ্রসাদ সরকার দীপু, যুগ্ন- সাধারন সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক মোঃ শফি আলম, সদস্য মোঃ সিদ্দিকুর রহমান, সুরেস চন্দ্র রায়, মোঃ হানিফ মোল্লা, এম আজাদ হোসেন, সাইফুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম,সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার স্থানীয় ১৪ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

শেষে বর্তমান সরকারের আমলে মানিকগঞ্জ জেলায় একটি মেডিকেল কলেজ, নাসিং ইনস্টিটিউট, কারিগরি প্রশিক্ষন কেন্দ্র, ৭টি ইউনিয়ন ভূমি অফিস, ৪৯টি প্রাথমিক বিদ্যালয়, ১টি পিটিআই, রাস্তা ঘাট, ব্রিজ নির্মাণ সহ বিভিন্ন বিষয় নিয়ে অর্জিত সাফল্যের সংক্ষিপ্ত আলোচনা করেন।