ব্লাস্টের সাথে ইবি’র সমঝোতা স্মারক সম্পাদিত

শিক্ষা

মোস্তাফিজ রাকিব, ইবি প্রতিনিধিঃ বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট্রের (ব্লাস্ট) সাথে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সমঝোতা স্মারক সম্পাদিত হয়েছে।
আজ সকালে উপাচার্যের কার্যালয়ে ব্লাস্টের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি ও ব্লাস্টের মুখ্য আইন উপদেষ্টা নিজামুল হক নাসিম এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেজিস্ট্রার (ভার:) এস এম আব্দুল লতিফ।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী উপ-উপাচার্য ড. মোঃ শাহিনুর রহমান,সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান,আইন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলাম,আইন বিভাগের শিক্ষক প্রফেসর ড. হালিমা খাতুন, ব্লাস্টের কুষ্টিয়া ইউনিটের কো-অর্ডিনেটর এ্যাড. শংকর মজুমদার,ব্লাস্টের ট্রেনিং কো-অর্ডিনেটর শাহ আলম ও রির্সাচ স্পেশালিস্ট ব্যারিস্টার আব্দুল্লাহ আনবর আনন তিতির।

প্রসঙ্গত সুইডিশ অর্থায়নে ব্লাষ্টের প্রকল্প বাংলাদেশের ছয়টি সরকারী বিশ্ববিদ্যালয়ে বাস্তবায়নের প্রাথমিক ধাপ হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয়ে এই সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।প্রকল্পটি ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত চলবে।

উল্লেখ্য প্রকল্পের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন,ল এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট ও সমাজ ও কর্ম বিভাগের ৪০জন শিক্ষার্থী বিশেষ করে নারী শিক্ষার্থী আইন, মানবাধিকার, স্বাস্থ্য ও যৌন, স্বাস্থ্য এবং অধিকার বিষয়ক ব্যাপক ধারণা অর্জন করবে।