ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন দিল মোহাম্মদ

চট্টগ্রাম

লোহাগাড়া প্রতিনিধি: নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সংসদ নির্বাচনের রেশ না কাটতেই লোহাগাড়ায় আসন্ন উপজেলা নির্বাচন নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লায় আলোচনার ঝড় বইছে এই নির্বাচন নিয়ে। কে হচ্ছেন প্রার্থী, দলীয় মনোনয়ন কে পাবে? বিএনপি আদৌ উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করবে কিনা, আওয়ামী লীগের টিকেট পাচ্ছে কে ? এসব নিয়ে চলছে চুলছেঁড়া বিশ্লেষণ।

উপজেলা নির্বাচনের জন্য দলীয় প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু করেছে আওয়ামী লীগ। প্রত্যেক উপজেলা থেকে ৩ জন চেয়ারম্যান ও ৩ জন করে ভাইস চেয়ারম্যানের নাম (পুরুষ ৩ জন ও মহিলা ৩ জন) আগামী ৩১ জানুয়ারির মধ্যে কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ের কমিটিকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ গত ২২ জানুয়ারি সারাদেশের ন্যায় চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক এবং ১৪ উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদকদের কাছে চিঠি পাঠিয়েছে।

এদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ২০১৯ এ লোহাগাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম জমা দিলেন দিল মোহাম্মদ।

আজ ২৭ জানুয়ারি রোজ রবিবার জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবু জাফর এবং উপ-দপ্তর সম্পাদক বিজয় বড়ুয়ার হাতে ফরম টি জমা দেন সাবেক উপজেলা ছাত্রলীগের আহবায়ক দিল মোহাম্মদ।