রাবি শিক্ষার্থীর মৃত্যু

শিক্ষা

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শাহাদাত হোসেন (২৪) নামের এক শিক্ষার্থী মারা গেছেন। রোববার ভোর সাড়ে ৫টার দিকে রাজশাহী মেডিক্যাল হাসপাতালে (রামেক) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দীর্ঘদিন থেকে তিনি কোষ্ঠকাঠিন্য রোগে ভুগছিলেন।

শাহাদত হোসেন ম্যাটেরিয়ালস্ সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা দিচ্ছিলেন। সে রংপুরের পীরগঞ্জ উপজেলার পান বাড়ি গ্রামের মালদ্বীপ প্রবাসী রুহুল আমিন প্রধানের ছেলে। বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহ্রাওয়ার্দী হলে থাকতেন তিনি।

বিভাগ সূত্রে জানা যায়, শাহাদাত হোসেন ২০১৩-১৪ সেশনের শিক্ষার্থী ছিলেন। তার চতুর্থ বর্ষে চূড়ান্ত পরীক্ষা চলছিলো। সে দুটি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো।

হাদাতের সহপাঠি রাকিবুল জানান, চার বছর আগ থেকে কোষ্ঠকাঠিন্য সমস্যায় ভুগছিলেন। তখন থেকেই চিকিৎসা নিয়ে আসছিলো শাহাদাত। গত ৭ জানুয়ারি রামেক হাসপাতালে তিনি অপারেশন করান। এরপর থেকে তিনি পরিবার নিয়ে বিনোদপুরে বাসা ভাড়া নিয়ে থাকতেন। গত শুক্রবার থেকে হঠাৎ অসুস্থতা বোধ করলে ফের তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। আজ (রোববার) ভোরে হাসপাতালেই তিনি মৃত্যুবরণ করেন।

জানতে চাইলে বিভাগের সভাপতি অধ্যাপক এম আসাদুল হক বলেন, ‘আমি বিষয়টি শুনেছি। আমি হাসপাতালেই আছি। শাহাদতের লাশ বাড়িতে পাঠানোর প্রস্তুতি চলছে।’