‘আমি সব মন্ত্রীর বাপ’

আন্তর্জাতিক

ভারতের মধ্যপ্রদেশের বহুজন সমাজবাদী পার্টির (বিএসপি) বিধায়ক রমাবাই বলেছেন, আমার মন্ত্রী না হলেও চলবে। কারণ আমি তো সব মন্ত্রীর বাপ। শনিবার টুইটারে তার এমন একটি ভিডিও বার্তা ভাইরাল হয়েছে।

টুইটারে ভিডিও বার্তায় তিনি বলেন, ‘ভালো চাও তো আমাকে মন্ত্রী কর, না হলে সরকার ফেলে দেব। আমি কংগ্রেসের সব মন্ত্রীর বাপ। চাইলে যে কোনো সময় সরকার ফেলে দিতে পারি। আমি মন্ত্রী হলে ভালোভাবে কাজ করব, না হলেও ভালো কাজ করব। আমিই তো সরকার বানিয়েছি।’

এর আগে ২৫ জানুয়ারি মধ্যপ্রদেশের দামোহতে এক জনসভায় মন্ত্রী হওয়ার দাবি জানিয়েছিলেন রাজ্যের বিএসপি বিধায়ক রমাবাই সিং। মন্ত্রী না বানালে সরকার ফেলে দেয়ারও হুমকি দিয়েছিলেন তিনি। বলেন, ‘ভালো চাও তো আমাকে মন্ত্রী কর, না হলে সরকার ফেলে দেব।’

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়, মধ্যপ্রদেশের বহুজন সমাজ পার্টির নেতা কমল নাথ কংগ্রেস সরকারকে সমর্থন করেছেন। আগের নির্বাচনে দলীয় নেতা বসপার সমর্থন নিয়েই সরকার গড়ে কংগ্রেস। এবারও বিএসপি নেতা রমাবাই ও সঞ্জীব সিং খুশওয়াসহ কংগ্রেসকে সমর্থন করছেন কমল নাথ। তাই এবার খুশওয়াসহ নিজেকে মন্ত্রী বানানোর জন্য সরাসরি হুমকি দিলেন রমাবাই।

কমল নাথের মুখ্যমন্ত্রিত্বে মধ্যপ্রদেশ সরকারে মন্ত্রিত্ব পেতে মরিয়া রমাবাই এর আগে কংগ্রেস তাকে খুশি রাখলে তিনিও কংগ্রেসকে খুশি রাখবেন বলে মন্তব্য করেছিলেন।

২৩০ আসনের মধ্যপ্রদেশ বিধানসভায় কংগ্রেস পেয়েছিল ১১৪টি আসন, বিজেপি পায় ১০৯টি আসন। সংখ্যাগরিষ্ঠতা পেতে বিএসপির দুই নেতার সমর্থন জোগাড় করে তারা। শেষ পর্যন্ত দলের নেতা বসপার সমর্থন নিয়েই সরকার গড়ে কংগ্রেস।