শেরপুর পৌরসভার সার্ধশত বার্ষিকী অনুষ্ঠান উদ্বোধন করলেন মন্ত্রী মোঃ তাজুল ইসলাম

শেরপুর জেলার ঐতিহ্যবাহী শেরপুর পৌর সভার গৌরবের ১৫০ বছর পূর্তি উৎসবের টানা চার দিনের অনুষ্ঠান মালার তৃতীয় দিনের বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজনে করা হয়েছে।

এ উপলক্ষে ৩ এপ্রিল বুধবার দুপুর ১২টায় শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে শ্বেতকপোত উড়িয়ে প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম তৃতীয় দিনের সার্ধশত বার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন।

সার্ধশত বার্ষিকী উদযাপন কমিটির আয়োজনে তৃতীয় দিনের অনুষ্ঠানে বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, শেরপুর-৩ (শ্রীবরদী-ঝিনাইগাতী) আসনের সংসদ সদস্য প্রকৌশলী আলহাজ্ব একেএম ফজলুল চাঁন, স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএম, খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বীরমুক্তিযোদ্ধা মোঃ আব্দুল্লাহ, শেরপুর জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এড. চন্দন কুমার পাল পিপি।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, সার্ধশত বার্ষিকী অনুষ্ঠানের সভাপতি পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি পৌর সভার প্রথম প্রশাসক প্রয়াত টি এ ডনো, অন্যান্য চেয়ারম্যানগণ ও মেয়রগণকে স্মরণ করেন। এছাড়াও প্রধান অতিথির দৃষ্টি আকর্ষণ করে বলেন, শেরপুর পৌরসভাকে সবুজায়ন,পরিচ্ছন্ন পৌরসভা এবং মডেল পৌরসভা গড়তে এডিপির অর্থায়নসহ বিভিন্ন অনুদান প্রদানের জন্য স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলামের সহযোগিতা কামনা করেন।

এসময় প্রধান অতিথি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম তার বক্তব্য বলেন, মডেল পৌর সভা গড়তে হলে স্থানীয় সরকারের হাত শক্তিশালী করতে সময়মত পৌর কর ও ট্যাক্স প্রদানে পৌর বাসীকে উদ্বুদ্ধ করতে হবে। তবেই পৌর সভার উন্নয়ন সাধন করার সম্ভাব হবে। এছাড়াও সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, পৌর এলাকায় অগ্নি নির্বাপক ও প্রাকৃতিক দুর্যোগ এড়াতে বিল্ডিং কোড অনুযায়ী ইমারত নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা দেন।

এদিকে শেরপুরের জনগণের দাবি রেললাইন, মেডিকেল কলেজ হাসপাতাল, প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও ফোরলেন রাস্তা নির্মাণের প্রতি সমর্থন এবং সহযোগিতা করার আশ্বাস প্রদান করেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের নবনির্বাচিত শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম ও ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম ওয়ারেজ নাঈম, নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকসেদুর রহমান লেবু, জেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক নাজিমুল হক নাজিম, সাংগঠনিক সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল, জেলা আওয়ামী লীগ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ আনিসুর রহমান, শিক্ষা বিষয়ক সম্পাদক শামীম হোসেন, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, উপ দপ্তর সম্পাদক বিনয় কুমার সাহা, শেরপুর প্রেস ক্লাব সভাপতি মোঃ শরিফুর রহমান, ডিএফএ সভাপতি মানিক দত্ত, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আমির আলী সরকার, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, শহর আওয়ামী লীগ সভাপতি এড. আবুল কাশেম, সাধারণ সম্পাদক প্রকাশ দত্ত, জেলা ছাত্রলীগ সভাপতি শোয়েব হাসান শাকিল, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম প্রমুখ।

আলোচনা অনুষ্ঠান শেষে বিকেলে পৌর সভার সার্ধশত বার্ষিকী মঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ১৮৬৯ সালের ১ এপ্রিল শেরপুরের তৎকালিন নয়আনী জমিদারের উদ্যোগে শেরপুর পৌরসভা প্রতিষ্ঠিত হয়েছিল। প্রথম প্রশাসক ছিলেন টি এ ডনো।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর