পাবনায় চাঞ্চল্যকর হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড!

পাবনার জালালপুুর এলাকায় কাকঁড়কাটা গ্রামের চাঞ্চল্যকর মাজহারুল ইসলাম অপু হত্যা মামলায় আব্দুর রউফ,বাবু,সালাম ও মিন্টু নামের চার আসামীকে যাবজ্জীবন কারাদন্ড।

আরো দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একমাসের কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত।পাবনার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক শেখ নাসিরুল হক বুধবার দুপুরে এই রায় প্রদান করেন।

সাজাপ্রাপ্তরা হলেন,পাবনা সদর উপজেলার পারমালঞ্চি গ্রামের কোমদ আলীর ছেলে আব্দুর রউফ,আব্দুর রাজ্জাকের ছেলে বাবু ও কাকঁরকাটা গ্রামের সোবহান প্রামানিকের ছেলে আব্দুস সালাম ও ইদ্রিস প্রামানিকের ছেলে মিন্টু।

আদালত সুত্রে জানা যায়, ২০০৪ সালে ১৯ ডিসেম্বর তারিখে আসামীরা সশস্ত্র অবস্থায় আবু বকর মিয়ার বাড়িতে হামলা চালায় এবং তার ছেলে মাজহারুল ইসলাম অপুকে কুপিয়ে হত্যা করে। ওই দিনই নিহতের বাবা আবু বকর মিয়া বাদী হয়ে পাবনা সদর থানায় ১১ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার দুজন তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন ও এসআই ফরিদুজ্জামান দীর্ঘ তদন্ত শেষে ৪ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে আদালত আসামী রউফ, বাবু, সালাম ও মিন্টুকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদন্ড ও আরো দুই হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক মাসের কারাদন্ডের আদেশ প্রদান করেন।

মামলার অন্য ৭ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের বেকুসুর খালাস দেওয়া হয় সাজাপ্রাপ্তরা সবাই হাজতবাস করছেন।মামলায় সরকারের আইনজীবি ছিলেন খন্দকার আব্দুর রকিব ও আসামী পক্ষের আইনজীবি ছিলেন কেএম শামসুল হুদা ও শহিদুল আলম বিশ্বাস রঞ্জু।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর