ভালোবেসে বিয়ে, পুলিশ পাহারায় পরীক্ষা

পুলিশ পাহারায় এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছেন রাজশাহীর বিউটি খাতুন। মঙ্গলবার দ্বিতীয় দিনের পরীক্ষায় অংশ নেন বাগমারা উপজেলার মচমইল ডিগ্রি কলেজের এই পরীক্ষার্থী।

ওই ছাত্রীর ভাষ্য, তার বোনের স্বামী তাকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দিয়েছিলেন। ভালোবেসে বিয়ের অপরাধে স্বামীর কাছ থেকে আলাদা করতেই এ হুমকি দেন তার ভগ্নিপতি। এ ঘটনায় সোমবার আদালতে মামলা দায়ের করেন বিউটি খাতুন।

বিউটি খাতুন উপজেলার মাধাইমুড়ি গ্রামের বাবর আলীর মেয়ে। সাত মাস আগে পরিবারের অমতে উপজেলার তেলীপুর গ্রামের মন্টু প্রামাণিকের ছেলে সিরাজুল ইসলামকে ভালোবেসে বিয়ে করেন বিউটি। বিয়ের পর স্বামীর বাড়ি থেকে বিউটি লেখাপড়া করে পরীক্ষার প্রস্তুতি নেন।

কিন্তু হুমকি ছিল পরীক্ষাকেন্দ্রে গেলেই তুলে নিয়ে যাওয়া হবে তাকে। এ জন্য চলমান এইচএসসির প্রথম দিনের পরীক্ষায় অংশ নিতে পারেননি বিউটি।

ওই ছাত্রীর স্বামী সিরাজুল ইসলাম জানান, সোমবার আদালতে মামলা করার পর ওই রাতেই পুলিশ তাদের বাড়িতে যায়। নিরাপত্তাসহ বিউটিকে পরীক্ষা কেন্দ্রে নেয়ার প্রতিশ্রুতি দেয় পুলিশ। পরে মঙ্গলবার পুলিশি নিরাপত্তায় পরীক্ষা দেয় বিউটি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাগমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, ওই ছাত্রী আদালতে মামলা করেছেন। তবে মামলাটি এখনো থানায় আসেনি। হুমকিতে ওই পরীক্ষার্থীর পরীক্ষা দেয়া হচ্ছে না জানতে পেরে আমরা ব্যবস্থা নিয়েছি। যতদিন ছাত্রী পরীক্ষা দেবে তাকে পরীক্ষাকেন্দ্রে আনা-নেয়া করবে পুলিশ।

পুলিশের এ কর্মকর্তা বলেন, এটা কোনো সন্ত্রাসী হুমকি নয়। তাদের পারিবারিক কোন্দলের জের ধরেই এ ঘটনা ঘটেছে। বোনের স্বামীসহ পাঁচজনের নামে ওই ছাত্রী মামলা করেছে। এ মামলার আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর