আজ শুক্রবার রাত ৪:০৬, ২৪শে নভেম্বর, ২০১৭ ইং, ১০ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

সিপিএলে বিক্রি হলো না বাংলাদেশের কেউ, কিন্তু ঠিকই দল পেলো দুই আফগান

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ২:৫২ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

ক্যারিয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) ড্রাফটে দল পেলো না বাংলাদেশের কোনো ক্রিকেটার। তবে ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) মতো এখানেও দল পেলেন আফগানিস্তানের দুই ক্রিকেটার। আইপিএলের দশম আসরের নিলাম হয় ফেব্রুয়ারিতে। সেখানে আফগানিস্তানের দুই ক্রিকেটার- মোহাম্মদ নবী ও রশিদ খানকে দলে ভেড়ায় সানরাইজার্স হায়দরাবাদ। নিলামে নাম ওঠে বাংলাদেশের ৬ খেলোয়াড়ের।

কিন্তু তাদের কেউ কেনেনি। অবশ্য সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানকে তাদের আগের দল রেখে দেয়ায় তাদের নাম নিলামে ওঠেনি। এরপর শুক্রবার হয়ে গেলো ক্যারিবিয়ার প্রিমিয়ার লীগের (সিপিএল) পঞ্চম আসরের ট্রাফট। সেখানে তালিকায় নাম ছিল বাংলাদেশের চার ক্রিকেটার- তামিম ইকবাল, মাহমুদুল্লাহ, তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়ের।

কিন্তু এখানেও তাদের প্রতি কোনো ক্লাব আগ্রহ দেখালো না। তবে সাকিব আল হাসানকে তার আগের ক্লাব জ্যামাইকা তালাওয়াশ রেখে দেয়া এই আসরে খেলবেন তিনি। এর আগে তামিম ইকবাল ২০১৫ সালে সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলেন। কিন্তু গত আসরের মতো এবারও তিনি দল পেলেন না। বাংলাদেশের কোনো খেলোয়াড় বিক্রি না হলেও আইসিসি’র সহযোগী সদস্য দেশ আফগানিস্তানের দুই ক্রিকেটার সিপিএলের দল পেলেন।

ট্রাফটের চতুর্থ রাউন্ডে মোহাম্মদ নবীকে ৯০,০০০ মার্কিন ডলারে দলে ভেড়ায় সেন্ট কিটস অ্যান্ড নেভিস। এতে আফগানিস্তানের প্রথম খেলোয়াড় হিসেবে সিপিএলে নাম লেখান সাবেক অধিনায়ক। এরপর ষষ্ঠ রাউন্ডে আফগানিস্তানের উদীয়মান লেগ স্পিনার রশিদ খানকে ৬০,০০০ মার্কিন ডলারে দলে নেয় গায়ানা অ্যামাজন। রশিদ খান শুক্রবার আয়ারল্যান্ডের বিপক্ষে মাত্র ৩ রানে নেন ৫ উইকেট। ম্যাচটি আফগানিস্তান জেতে ১৭ রানে।

এতে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতে নেয় আফগানিস্তান। এখানা তারা রয়েছে বিশ্বরেকর্ড টানা ১০ টি-টোয়েন্টি ম্যাচ জেতার পথে। সিপিএলের এবারের ড্রাফটে মোট ২৫৮ জনের মধ্যে পাকিস্তানের ৪৬, অস্ট্রেলিয়ার ২৮, নিউজিল্যান্ডের ১৭, দক্ষিণ আফ্রিকার ১৬, শ্রীলঙ্কার ১৯, ইংল্যান্ডের ৪, আয়ারল্যান্ডের ৩, বাংলাদেশের ৪, আফগানিস্তানের ৫, কানাডার ১ ওমানের ১, যুক্তরাষ্ট্রের ১ ও জিম্বাবুয়ের ১ খেলোয়াড়ের নাম ছিল। পাকিস্তানের ৭ ও আফগানিস্তানের দুই ক্রিকেটার দল পেলেও বাংলাদেশের কেউ দল পায়নি। ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগের এবারের আসর হবে ১ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত।