সাভারে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

ঢাকার সাভারে উপজেলা প্রশাসন, সাভার এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস ২০১৯ পালিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) সকালে সাভারের গেন্ডায় উপজেলা চত্বরে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। 


সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন- মাননীয় প্রতিমন্ত্রীর সহধর্মিণী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, সাভার পৌর মেয়র হাজী আব্দুল গণি, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার রায়, সাভার মডেল থানার অফিসার ইন-চার্জ এএফএম সায়েদ প্রমুখ।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাভারের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মী, সাভার উপজেলার বিভিন্ন সরকারী কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা ও গণমাধ্যম কর্মী সহ সর্বস্তরের জনগণ।


সরেজমিন দেখা যায়, জাতির জনকের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সাভার উপজেলা প্রশাসন উপজেলা চত্বরকে বর্ণাঢ্য সাজে সাজিয়েছে। শিশুদের চিত্তবিনোদনের জন্য নাগরদোলা সহ অন্যান্য আনন্দদানকারী আইটেমের উপস্থিতি অনুষ্ঠানকে শিশুবান্ধব করে তুলেছে। এছাড়া রঙ বেরঙ এর বেলুন সমগ্র উপজেলা চত্বরকে আরও বর্ণীল ও দৃষ্টি সুখপ্রদ করেছে।


মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী সকাল আনুমানিক ১১টায় অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান। এসময় বাদক দলের বাজনার তালে তালে কোমলমতি শিশুদের জয় বঙ্গবন্ধু শ্লোগানে উপজেলা চত্বরে এক আনন্দঘন পরিবেশ বিরাজ করে। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ রাসেল হাসান মাননীয় প্রতিমন্ত্রীকে স্বাগত জানিয়ে সাদা টি-শার্ট ও সবুজ ক্যাপ প্রদান করেন।


এরপর উপজেলা চত্বরের স্বাধীনতা স্তম্ভ স্মারকে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এখান থেকে এক বর্ণাঢ্য র‍্যালী শুরু হয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার একই জায়গায় এসে শেষ হয়।


প্রসঙ্গত উল্লেখ্য, র‍্যালীতে আকর্ষণীয় সাজে ঘোড়ার গাড়ি এবং হাতির উপস্থিতি সর্বসাধারণের কাছে র‍্যালীকে আরও বর্ণীল করে তুলেছে। এছাড়া জাতীয় শিশু দিবসে বিপূল সংখ্যক কোমলমতি শিশুদের অভিভাবকসহ স্বতঃস্ফুর্ত অংশগ্রহন দিনটিকে অর্থবহ করে তুলেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর