এইচএসসি প্রবেশপত্র বিতরণে অবৈধ অর্থ আদায়!

সিংগাইর সরকারি ডিগ্রি কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে প্রবেশপত্র বিতরণের সময় অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বোর্ডের আদেশ উপেক্ষা করে প্রতিজন পরীক্ষার্থীদের কাছ থেকে ১০০ টাকা করে আদায় করছেন বলে অভিযোগ পরীক্ষার্থী ও অভিভাবকদের।

১ এপ্রিল থেকে শুরু হওয়া এইচএসসি পরিক্ষায় এবছর সিংগাইর সরকারি ডিগ্রি কলেজের ১০৬৫ জন পরিক্ষার্থী অংশ গ্রহণ করছেন। বোর্ডের নির্ধারিত সকল ফি রেজিস্ট্রেশনের সময় পরিশোধ করেন পরিক্ষার্থীরা। এরপরও প্রবেশপত্র বিতরণের সময় প্রতিজন পরীক্ষার্থীর কাছ থেকে ১০০ টাকা করে আদায় করছেন প্রতিষ্ঠানটি।

শনিবার(৩০মার্চ) সকালে কলেজে প্রবেশপত্র নিতে আসা ইমরান হোসেন, রাকিব হাসান, মিতুসহ কয়েকজন এইচএসসি পরীক্ষার্থীর সাথে কথা হয় এই প্রতিবেদকের। ওই পরীক্ষার্থীরা জানান, আমারা ফরমপূরনের সময় যাবতীয় ফি পরিশোধ করি। আবার এখন প্রবেশপত্র নেওয়ার সময় ১০০ টাকা করে দিতে হচ্ছে। এই টাকার জন্য দেওয়া হচ্ছে না কোন আদায় রশিদ।

পরিক্ষার্থীর অভিভাবক মোঃ আয়নাল হক বলেন,আমার মেয়ে ফরমপূরণের সময় বোর্ডের নির্ধারিত টাকা পরিশোধ করে। কিন্তু প্রবেশপত্র আনতে গেলে আবার প্রবেশপত্র বাবদ তাকে ১০০ টাকা দিতে হয় । শিক্ষা বোর্ড প্রবেশপত্র বাবদ কোনো ফি নির্ধারণ করেনি। তারপরও সিংগাইর সরকারি ডিগ্রি কলেজের শিক্ষকরা অবৈধভাবে এই অর্থ আদায় করছেন।

টাকা নেওয়ার কথা স্বীকার করে সিংগাইর সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নুরুদ্দিন জানান, আইসিটি(তথ্য ও যোগাযোগ প্র্রযুক্তি) বিষয়ের ব্যবহারিক পরিক্ষার জন্য ১০০ টাকা করে নিয়েছি। এটা বোর্ডের নির্দেশ অনুযায়ী নেওয়া হচ্ছে। অন্য কলেজগুলোতে ৫০০ টাকা পর্যন্ত নিচ্ছে, আমরা ১০০ টাকা নিয়েছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর