চলচ্চিত্র দিবসে মঞ্চ মাতাবেন তারকারা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) এবং জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির যৌথ উদ্যোগে এবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপিত হবে দুই দিনব্যাপী।

আগামী ৩ এপ্রিল জাতীয় চলচ্চিত্র দিবস উপলক্ষে যথাযথ মর্যাদায় সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে দিনটি। দু’দিন ব্যাপী এই কর্মসূচিতে জাতীয় চলচ্চিত্র উদযাপন কমিটির আহবায়ক হিসেবে থাকবেন অভিনেতা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম এবং সদস্য সচিব এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষন চন্দ্র দেবনাথ।

আগামী বুধবার (৩ এপ্রিল) প্রথম দিন বর্ণাঢ্য র‌্যালি দিয়ে শুরু হবে আয়োজনটি। এর মধ্যে রয়েছে সকাল সাড়ে ৯টায় এফডিসিতে জাতীয় পতাকা উত্তোলন। জাতীয় পতাকা উত্তোলনের সঙ্গে পরিবেশিত হবে জাতীয় সংগীত। পরে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আকবর হোসেন পাঠান (ফারুক) ও তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। স্বাগত ভাষণ দেবেন এফডিসির ভারপ্রাপ্ত মহাপরিচালক লক্ষন চন্দ্র দেবনাথ।

কর্মসূচি পালনের দ্বিতীয় দিন ৪ এপ্রিল সন্ধ্যায় রয়েছে লেজার শো ও আতশবাজি এবং তারকা শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে মূল আকর্ষণ হিসেবে থাকবে ঢাকাই ছবির একসময়কার জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ও নৃত্যশিল্পী জাভেদ এবং নায়িকা অঞ্জনার নৃত্য পরিবেশনা। এছাড়াও এই উৎসবে মঞ্চ মাতাবেন মাহিয়া মাহি, নিরব, ইমন, তমা, আঁচল, শিপন, বিপাশা কবির, মৌমিতা, জয় চৌধুরী, সানজু জন, রোমানা নীড় সহ এ প্রজন্মের নায়ক-নায়িকারা। এফডিসিতে চলছে তারই প্রস্তুতি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর