১৯, জুলাই, ২০১৮, বৃহস্পতিবার | | ৬ জ্বিলকদ ১৪৩৯

এবার রিজেন্টেদের জন্য ব্যাংককে থাকছে যে সব সুবিধা

আপডেট: মে ১২, ২০১৮

এবার রিজেন্টেদের জন্য ব্যাংককে থাকছে যে সব সুবিধা

ব্যাংকক ভ্রমণে টিকিটের সঙ্গে বিনামূল্যে এক রাত হোটেলে রাখার বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে বেসরকারি বিমানসংস্থা রিজেন্ট এয়ারওয়েজ। ১৪ মে থেকে ৩১ জুলাই পর্যন্ত কমপক্ষে দুইজন ভ্রমণ করলে এ সুবিধা পাবেন বাংলাদেশি পর্যটকেরা।

বৃহস্পতিবার (১০ মে) সন্ধ্যায় চট্টগ্রামের হোটেল আগ্রাবাদে ‘ট্যুর অপারেটর অ্যান্ড মিডিয়া প্রডাক্ট ব্রিফিং’ অনুষ্ঠানে এ তথ্য জানান রিজেন্টের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সালমান হাবিব।

তিনি বলেন, দেশি পর্যটকদের জন্য থাইল্যান্ড ভ্রমণ আরও সহজ, সাশ্রয়ী ও আনন্দমুখর করতে বিশেষ উদ্যোগ নিয়েছে রিজেন্ট এয়ারওয়েজ। রাষ্ট্রীয় সংস্থা ট্যুরিজম অথরিটি অব থাইল্যান্ডের (টিএটি) ‘অ্যামাজিং থাইল্যান্ড’ কর্মসূচির আওতায় রিজেন্ট বাংলাদেশি পর্যটকদের বেড়ানো ছাড়াও চিকিৎসা পর্যটনে সব সুবিধা দেবে। ঢাকা থেকে ব্যাংকক ১৮ হাজার এবং চট্টগ্রাম থেকে ২৩ হাজার ৭৯৬ টাকা ভাড়া নির্ধারণ করেছে সংস্থাটি।

সালমান হাবিব বলেন, মানুষের ক্রয়ক্ষমতা ও জীবনযাত্রার মান উন্নত হওয়ায় সাম্প্রতিক বছরগুলোতে বাংলাদেশি পর্যটকের সংখ্যা বেড়েছে। কলকাতার পর থাইল্যান্ড হচ্ছে বাংলাদেশি পর্যটকদের প্রধান আকর্ষণ। ২০১৪ সালে রিজেন্ট ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক গন্তব্যে ফ্লাইট চালু করে। ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ানো হচ্ছে পর্যটকদের সেবার মান এ পরিধি। এ লক্ষ্যে টিএটির সঙ্গে রিজেন্টের যুক্ত হওয়া।

টিএটির পরিচালক ইশরা স্ট্যাপানাশেথ এবং রিজেন্টের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা (সিসিও) হানিফ জাকারিয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।

বক্তব্য দেন রিজেন্টের পরিচালক (বিক্রয় ও বিপণন) সোহেল মজিদ, মহাব্যবস্থাপক সুব্রত শর্মা, সহকারী মহাব্যবস্থাপক (হলিডেজ) কাজী আহমেদ উল্লাহ এবং টিএটির বিপণন কর্মকর্তা ভাইসালী শর্মা।

অনুষ্ঠানে জানানো হয়, সপ্তাহে ৪ দিন ঢাকা ও চট্টগ্রাম থেকে ব্যাংকক রুটে চলাচল করে রিজেন্ট এয়ারওয়েজ। চট্টগ্রাম থেকে রিজেন্টই একমাত্র এ রুটে সরাসরি ফ্লাইট চালু রেখেছে। আরামদায়ক বোয়িং ৭৩৭ উড়োজাহাজ চলাচল করে এ রুটে। আগামীতে সপ্তাহে প্রতিদিন চলাচলের পরিকল্পনা রয়েছে।