কাশ্মীরে ভারতের মর্টার গোলায় ৩ পাকিস্তানি সেনা নিহত, আহত ১০

কাশ্মীর সীমান্তে কমছে না ভারত-পাকিস্তান উত্তেজনা। অভিযোগ পাল্টা অভিযোগের মধ্যে সেখানে চলছে হামলা পাল্টা হামলাও। সবশেষ কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা বরাবর ভারতীয় মর্টারের গোলায় তিন পাকিস্তানি সেনা নিহত হয়েছেন।

পাকিস্তানের আন্তঃবাহিনী গণসংযোগ অধিদফতরের এক বিবৃতি এ তথ্য জানিয়েছে। খবর ইন্ডিয়াটিভি নিউজের।

পাকিস্তানি আইএসপিআর বলছে, নিয়ন্ত্রণরেখার রাওয়ালাকট সেক্টরে বিনা উসকানিতে ভারতীয় বাহিনী গোলাবর্ষণ করলে তাদের তিন সেনা নিহত হন।
নিহতরা হলেন মোহাম্মদ রিয়াজ, আজিজুল্লাহ ও শহিদ মানসাব।

এদিকে কাশ্মীর সীমান্ত বরাবর পাকিস্তান-ভারত গোলাবিনিময়ে এক ভারতীয় সেনা ও এক তরুণী নিহত হয়েছেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, পুঞ্চ জেলায় নিজের বাড়িতে মর্টারের বোমা পড়লে ওই তরুণী নিহত হন।

পুলওয়ামায় আত্মঘাতী হামলার পর পরমাণু শক্তিধর দুই দেশের মধ্যে সর্বশেষ এ রক্তক্ষয়ের ঘটনা ঘটেছে। ভারতীয় নিরাপত্তা বাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর বলেন, আজকের গোলাবিনিময়ে তাদের এক সেনা নিহত ও আরও তিনজন আহত হয়েছেন।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতের একটি আধাসামরিক বাহিনীর ৪৯ সদস্য নিহত হন। এরপর থেকেই দুই দেশের মধ্যে এই উত্তেজনার সূচনা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর