নতুন মালিঙ্গার খোঁজ পেল শ্রীলঙ্কা, ৭ রানে শিকার ৬ উইকেট

টেস্ট ক্রিকেট থেকে অনেক আগেই বিদায় নিয়েছেন।সম্প্রতি একদিনের ম্যাচ থেকেও নিজেকে সরিয়ে নিয়েছেন।আছেন শুধু টি-টোয়েন্টি সংস্করণে। বয়সের কাঁটা এরই মাঝে পেরিয়েছে ৩৬’র ঘর। আর হয়তো বেশি দিন আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে না বাহারি ঝাঁকড়া চুলের এ গতিময় পেসারকে। তবে মালিঙ্গা অবসর নেয়ার আগেই যেনো নতুন এক মালিঙ্গা পেয়ে গেছে শ্রীলঙ্কা।

এত আগেভাগেই মন্তব্য করা বেশ ঝুঁকিপূর্ণ। তবু শ্রীলঙ্কার স্কুল ক্রিকেটে খেলা ডানহাতি পেসার মাতিশা পাথিরানাকে অনেকেই বলতে শুরু করেছেন নতুন মালিঙ্গা হিসেবে। এর পেছনে অবশ্য কারণও রয়েছে জোরালো। মালিঙ্গার মতোই স্লিঙ্গিং অ্যাকশনে বোলিং করে থাকেন ১৭ বছরের মাতিশা।

নিজেদের দেশে স্কুল ক্রিকেট প্রতিযোগিতায় ট্রিনিটি কলেজের হয়ে খেলতে নেমেছিলেন মাতিশা। আসগিরিয়া স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ ছিলো সারভাটিয়াস কলেজ। যাদের সামনে রীতিমতো দুঃস্বপ্ন হয়েই হাজির হয়েছিলেন ডানহাতি পেসার মাতিশা।

সারভাটিয়াস কলেজের প্রথম ইনিংসে একাই ৬ উইকেট শিকার করেছেন মাতিশা।বিপরীতে খরচ করেছেন মাত্র ৬ রান। ট্রিনিটি কলেজের করা ২৫১ রানের জবাবে প্রথম ইনিংসে ১২১ রানে অলআউট হয় সারভাটিয়াস।

মালিঙ্গার মতোই অ্যাকশনে বোলিং করা মাতিশা নিখুঁত ইয়র্কারে বোল্ড করেন দুই ব্যাটসম্যান, গতির তারতম্যে বোকা বানান আরও দুইজনকে। ঠিক যেমনটা করে থাকেন লাসিথ মালিঙ্গা।

মাতিশার এমন বোলিংয়ের পর জয় পেতে খুব একটা সমস্যা হয়নি ট্রিনিটি কলেজের। দুইদিনের ম্যাচে প্রথম ইনিংসে ১৩০ রানে পিছিয়ে থাকায় ফলোঅনে পড়ে সারভাটিয়াস। পরে দ্বিতীয় ইনিংসে তারা অলআউট হয় ১৬২ রানে। এবার কোনো উইকেট নিতে পারেননি মাতিশা। ট্রিনিটির সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৩ রানের, তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর