সিরাজগঞ্জে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় জরিমানা

সিরাজগঞ্জ সদর উপজেলায় কাচামালের আরতে পিতা মাতা বাণিজ্যালয় ও আদিত ভান্ডারকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।পিয়াজ ও আদা পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অভিযোগে মামলা দিয়ে এ জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকালে পরিচালিত এ ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালতের পেশকার আঃ সাত্তার জানান, বৃহস্পতিবার সকালে ভ্রাম্যমাণ আদালত শহরের কাচামালের আরতে এ অভিযান চালায়।

এ সময় পিয়াজ ও আদাতে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় পিতা মাতা বাণিজ্যালয়কে ৫ হাজার টাকা ও আদিত ভান্ডারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যে পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন,২০১০ এর আওতায় ২ টি দোকানকে মোট ১০ হাজার টাকা জরিমানা করা হয়। উক্ত অভিযানে সহযোগিতা করেন পাট উন্নয়ন কর্মকর্তা মো. জিয়াউর রহমান খান, পেশকার আঃ সাত্তার ও আনসার ব্যাটালিয়নের সদস্যবৃন্দ।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর