১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

সিরাজগঞ্জে বৃক্ষপ্রেমীর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পেঁপে চারা বিতরণ

আপডেট: জানুয়ারি ১২, ২০১৯

সিরাজগঞ্জে বৃক্ষপ্রেমীর উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে পেঁপে চারা বিতরণ

এম এ মালেক, সিরাজগঞ্জ প্রতিনিধিঃ জলবায়ু পরিবর্তনের ঝুকি মোকাবেলা, প্রকৃতির সৌন্দর্যবর্ধন,পরিবেশের ভারসাম্য রক্ষা এবং সবুজ পরিবেশ গড়তে নতুন বছরের প্রথম কর্মসূচী হিসেবে শনিবার (১২ জানুয়ারি) দুপুরে উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়নের মৈত্রবড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ব্যক্তিগত উদ্যোগে ব্যাংক কর্মকর্তা বৃক্ষপ্রেমী আবুল হোসেন প্রায় ৩১৯ টি পেঁপে চারা বিতরণ করেছেন ।

ব্যক্তিগত সামাজিক দায়বদ্ধতা মুলক কাজের অংশ হিসেবে এমন উদ্যোগ গ্রহণ করে দীর্ঘ দিন যাবত চলছে তার এই ব্যতিক্রমী কার্যক্রম । মৈত্রবড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিক দিলরুবা খাতুনের সভাপতিত্ব ও বৃক্ষপ্রেমী ব্যাংক কর্মকর্তা আবুল হোসেনের সঞ্চালনায় চারা বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনোয়ারুল ইসলাম তোতা,অর্থ সম্পাদক ছাইদুর রহমান,শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের রিজেন্ট ওয়েজ এয়ারের এজিএম কে.এম জাফর উজ্জামান,বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দীন সরকার,কুয়েত প্রবাসী তারিকুল ইসলাম টুংকু,দলিল লেখক আজাদ সরকার,বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, সহকারী শিক্ষক আব্দুল হাকিম, মেহেদি হাসান,জাকিরুল ইসলাম প্রমুখ।

সরকারসহ সকলের সার্বিক সহযোগিতা পেলে আজীবন এমন কার্যক্রম চালিয়ে প্রচুর পরিমাণ সবুজ বৃক্ষরোপণ ও শাক সবজি বীজ এবং চারা বিতরণের মাধ্যমে বাংলাদেশকে সারা বিশ্বের রোল মডেল হিসেবে তুলে ধরতে চান সিরাজগঞ্জ জেলার বড়হর ডেফলবাড়ী গ্রামের এই পরিবেশ প্রেমী আবুল হোসেন। তাই তিনি বাংলাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপন ও সকল শিক্ষার্থীর মাঝে সবুজ গাছের চারা বিতরণের মাধ্যমে সবুজ বাংলাদেশ গড়ার জন্য সরকার সহ সকল মহলের নিকট উদাত্ত আহবান জানান।