চাঁদাবাজি ও মাদক কারবারির অভিযোগে আ. লীগের দু’নেতা গ্রেফতার

গাজীপুরের কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকসহ আওয়ামীলীগ ও যুবলীগের দু’নেতাকে চাঁদাবাজি ও মাদক কারবারির অভিযোগে গ্রেফতার করেছে গাজীপুর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো-গাজীপুরের কাপাসিয়া উপজেলার সদর ইউনিয়নের রাউৎকোনা গ্রামের মৃত সাহেব আলী মোক্তারের ছেলে বেলায়েত হোসেন (৪০) এবং একই উপজেলার সিংহশ্রী ইউনিয়নের ভিটিপাড়া গ্রামের মৃত নুরুল ইসলাম কাইয়ার ছেলে শফিকুল ইসলাম কাইয়া (৪৮)।

এদের মধ্যে বেলায়েত হোসেন কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সমিতির সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং শফিকুল ইসলাম কাইয়া সিংহশ্রী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি। গ্রেফতারকৃত বেলায়েত উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনের বড় ভাই।

জেলা পুলিশের গোয়েন্দা শাখার ওসি আফজাল হোসাইন জানান, গাজীপুরে চলমান মাদক ও চাঁদাবাজ বিরোধী বিশেষ অভিযানে জেলা ডিবি পুলিশের একটি টিম মঙ্গলবার রাতে কাপাসিয়া বাজার এলাকা থেকে বেলায়েত হোসেন প্রধানকে আটক করে। তার বিরুদ্ধে কাপাসিয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য কানিজ ফাতেমা রুহিতা বাদী হয়ে প্রায় দু’মাস আগে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন।

বেলায়েত হোসেন কাপাসিয়ার বিভিন্ন সিএনজি স্টেশন নিয়ন্ত্রণ করেন এবং বিভিন্ন সড়কে চলাচলকারী সিএনজি চালিত অটোরিকশা থেকে মাসিক এবং দৈনিক ভিত্তিতে চাঁদা আদায় করেন বলে অভিযোগ রয়েছে।

স্থানীয়রা জানান, এর আগেও তাকে ২০১৬ সালের ৭ অক্টোবর মাদক সংশ্লিষ্টতার অভিযোগে জেলা গোয়েন্দা পুলিশ আটক করলেও পরে ছেড়ে দেয়।

এদিকে গোপন সংবাদের ভিত্তিতে একই রাতে অভিযান চালিয়ে সিংহশ্রী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম কাইয়াকে ৫ পিস ইয়াবাসহ গ্রেফতার করে জেলা গোয়েন্দা পুলিশ।

বুধবার তার বিরুদ্ধে কাপাসিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। তিনি গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে অংশ নিয়ে পরাজিত হন। তিনি কিছুদিন আগে অবৈধ বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে ক্ষমতার দাপট দেখিয়ে দায়িত্বরত কর্মকর্তার সঙ্গে অসৌজন্যমুলক আচরণ করেন বলে অভিযোগ রয়েছে।

বার্তাবাজার/এএস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর