ইঁদুরের পেটে মাদক পাচার!

মাদক পাচারকারীরা নানা উপায়ে মাদক পাচার করে থাকে। কিন্তু মরা ইঁদুরের পেটে করে মাদক পাচার করার মতো অভিনব ঘটনা বোধহয় এবারই প্রথম। এমনকি মোবাইলও এ পদ্ধতিতে পাচার করেছে চক্রটি। যুক্তরাজ্যের একটি কারাগারে এমন ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ব্রিটিশ পুলিশ।

মরা ইঁদুরের পেটে মাদক সামগ্রী, মোবাইল ফোন, চার্জার, সিমকার্ড ইত্যাদি ঢুকিয়ে সেলাই করত পাচারকারীরা। পরে সেগুলো দেশটির ডোরসেটের শ্যাফটসবারির এইচএমপি গায়েস মার্স নামে একটি পুরুষদের কারাগারে পাঠানো হতো। মার্চের শুরুতে কারাগার সংলগ্ন বেড়ার পাশ থেকে ছুড়ে মারা তিনটি ইঁদুরের দেহের ভেতর থেকে এগুলো উদ্ধার করে পুলিশ। এ পাচারের সঙ্গে কারা যুক্ত, সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

কারা কর্তৃপক্ষ বলছে, এগুলো মাটি খুঁড়ে বের করে কারাবন্দিদের মধ্যে বিক্রির জন্য পাঠানো হতো। তারা এ মাদক পাচার ঠেকাতে কারাগারের জানালাগুলো সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছে। তা ছাড়া সেখানে অতিরিক্ত ১২ জন কারা কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে নজরদারি বাড়াতে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর