সিকৃবিতে দুই দিনব্যাপী স্থিরচিত্র প্রদর্শনী শুরু

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শুরু হয়েছে ২ দিন ব্যাপী অন্তঃবিশ্ববিদ্যালয় স্থির চিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা-২০১৯।

২৫ সেপ্টেম্বর, বুধবার সকাল ১১.৩০ টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদ ভবনের নিচ তলায় কেক কেটে প্রদর্শনীর উদ্বোধন করা হয়। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোস্যাইটির (SAUPS) আয়জনে অনুষ্ঠিত এই স্থিরচিত্র প্রদর্শনী (সেট আউট ৩) চলবে আগামীকাল, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন সিকৃবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিটু চৌধুরী, বিশ্ববিদ্যালয় প্রক্টর সহযোগী অধ্যাপক ড. সোহেল মিয়া, সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির উপদেষ্টা প্রফেসর ড. মৃত্যুঞ্জয় কুন্ডু প্রমুখ ।

এ সময় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিটু চৌধুরী বলেন, ‘সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোস্যাইটির এ ধরনের কার্যক্রম শিক্ষার্থীদের মাদক থেকে দূরে রেখে সামাজিক কাজে উদ্বুদ্ধ করবে।’

সিকৃবি ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি আবীর হেলাল উচ্ছ্বাস তাদের ৩য় এই আয়োজন সম্পর্কে বলেন, ‘ মূলত বিশ্ববিদ্যালয়ে উদীয়মান চিত্রশিল্পীদের অনুপ্রাণিত করা এবং এই মাধ্যমকে আরো সমৃদ্ধ করার লক্ষ্যে এ প্রদর্শনী আয়োজন করা।’

উল্লেখ্য, ৩য় সংস্করণের এই আয়োজনে শুধুমাত্র সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের প্রায় ৩০০টি ছবির মধ্য থেকে বাছাইকৃত ৫৮ টি ছবিকে স্থান দেওয়া হয়েছে প্রদর্শনীতে এবং এর মধ্যে সেরা ৩ টি ছবি পাবে সেরার খেতাব।

বার্তাবাজার/এম.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর