আজ বুধবার দুপুর ১২:১১, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

ওয়ানডেতে কিপিং করবেন কে, লিটন না সোহান?

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ১১, ২০১৭ , ১:৪০ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

দল নিয়ে আগাম জানাতে নারাজ প্রধান নির্বাচক। দল নিয়ে আগাম জানাতে নারাজ প্রধান নির্বাচক। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাশরাফির বিন মুর্তজার সাথে আর কে যাচ্ছেন শ্রীলঙ্কা সফরে?-এই প্রশ্নের জবাব পাওয়া যাবে আগামীকাল।

লিটন না সোহান, ওয়ানডেতে কে হবেন মাশরাফির সঙ্গী? কারণ, লঙ্কানদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজকে সামনে রেখে আগামীকাল দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাশরাফির যাওয়া প্রায় নিশ্চিত। তবে তাঁর সাথে ঢাকা থেকে আর কে যাচ্ছেন, সেটাই এখন দেখার বিষয়।

আনুষ্ঠানিক দল ঘোষণার আগে দল আগাম বলতে নারাজ জাতীয় দলের নির্বাচকরা। তবে যতটুকু ধারণা তাতে মনে হচ্ছে, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য মাশরাফির সঙ্গী হতে পারেন নূরুল হাসান সোহান।

লিটন দলে ঢোকায় সর্বশেষ নিউজিল্যান্ড সফরে ভালো খেলা সত্যেও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরজ থেকে বাদ পড়েছেন সোহান। টেস্টের পরেও যদি লিটন থেকে যান, তাহলে সোহানের যাওয়ার সম্ভাবনা কমে যাবে।

ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য মাশরাফির সাথে ঢাকা থেকে আর কেউ যাবেন কিনা তা আগাম বলতে চান না প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘আগাম কিছু বলা ঠিক হবে না। আমরা দল ঘোষণার আগে টিম ম্যানেজম্যান্টের সাথে সঙ্গে আলাপ করব। তাদের প্রয়োজন জানব। তারপর ঠিক করব।’

টেস্ট সিরিজ খেলার জন্য এখন শ্রীলঙ্কায় আছেন ১৬ ক্রিকেটার। টেস্ট সিরিজ শেষে চলে আসার কথা রয়েছে, মুমিনুল হক সৌরভ, কামরুল ইসলাম রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ এবং শুভাশীষ রায়ের।

শ্রীলঙ্কায় থাকা তামিম ইকবাল, সাকিব আল হাসান, সৌম্য সরকার, সাব্বির রহমান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকতরা এর আগে নিউজিল্যান্ড সফরেও দলের সাথে ছিলেন। শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজে তাদের থাকার জোর সম্ভাবনা রয়েছে।