১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

কুবি শিক্ষক নির্বাচনের প্যানেল ঘোষণা, ১৫ জানুয়ারি নির্বাচন

আপডেট: জানুয়ারি ১০, ২০১৯

কুবি শিক্ষক নির্বাচনের প্যানেল ঘোষণা, ১৫ জানুয়ারি নির্বাচন

মেহেদী হাসান, কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০১৯ নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু পরিষদের ‘নীল দল’ এর পূর্ণ প্যানেল ঘোষণা করা হয়েছে। অপরদিকে বিএনপি পন্থী স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী ‘সাদা দল’ এর ১৫ টি পদের বিপরীতে চারটি পদের আংশিক প্যানেল ঘোষণা করে।

বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী ওমর সিদ্দিকী ও সাধারণ সম্পাদক মোঃ জিয়া উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে নীল দলের প্যানেল ঘোষণার বিষয়টি নিশ্চিত করে।

এতে অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ শামিমুল ইসলামকে সভাপতি ও কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকীকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করে মোট ১৫টি পদের প্যানেল ঘোষণা করে বঙ্গবন্ধু পরিষদ।

নীল দলের প্যানেলের অন্যান্য প্রার্থীরা হলেন, সহ-সভাপতি মেহেদী হাসান ও মোঃ জিয়া উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আতিকুর রহমান, কোষাধ্যক্ষ মোঃ সাদেকুজ্জামান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহবুবুল হক ভূঁইয়া। কার্যনির্বাহী সদস্যরা হচ্ছেন, ড. সজল চন্দ্র মজুমদার, ড. স্বপন চন্দ্র মজুমদার, ড. মোহাম্মদ মিজানুর রহমান, হুমায়ুন কাইসার, মোঃ মেহেদী হাসান, মোহাম্মদ জসিম উদ্দিন ও জান্নাতুল ফেরদৌস।

এদিকে বিএনপি সমর্থিত ‘সাদা দল’ প্যানেলের প্রার্থীদের মধ্যে সভাপতি পদে রয়েছেন অধ্যাপক ড. মাসুদা কামাল, সহ-সভাপতি পদে ড. মোহাম্মদ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক পদে ড. মোহাম্মদ সোলায়মান এবং কার্যকরী সদস্য পদে ড. মোঃ আবদুল হাকিম।

উল্লেখ্য, আগামী ১৫ জানুয়ারি (মঙ্গলবার) কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ৭ম কার্যনির্বাহী পরিষদ-২০১৯ এর নির্বাচন অনুষ্ঠিত হবে।