১৮, জানুয়ারী, ২০১৯, শুক্রবার | | ১১ জমাদিউল আউয়াল ১৪৪০

বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

আপডেট: জানুয়ারি ১০, ২০১৯

বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে ইইউ প্রতিনিধি দলের বৈঠক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া বিএনপির নারী প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) একটি প্রতিনিধি দল। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। ইইউ প্রতিনিধি দলে ছিলেন এরিনি মারিয়া গোনারি ও ডেভিড নোয়েল ওয়ার্ড।

বিএনপির নারী প্রার্থীদের মধ্যে বৈঠকে অংশ নেন ফরিদপুর-২ আসনের শ্যামা ওবায়েদ, ঝালকাঠি-২ আসনের জিবা আমিন খান ও সিরাজগঞ্জ-২ আসনের রুমানা মাহমুদ।

বৈঠকের পর শ্যামা ওবায়েদ সাংবাদিকদের বলেন, ‘ইউরোপীয় ইউনিয়নের একটি টেকনিক্যাল টিম আমরা যারা নারী প্রার্থী ছিলাম তাদের কাছ থেকে নির্বাচনের ঘটনার বিষয়ে জানতে এসেছেন। আমরা আমাদের নির্বাচনী এলাকায় ভোটের অবস্থা, পরিবেশসহ ক্ষমতাসীন দল ও প্রশাসনের কর্মকাণ্ড তথ্য-প্রমাণসহ তাদের কাছে উপস্থাপন করেছি।’

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে নিরঙ্কুশ জয়ের মধ্যদিয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করেছে আওয়ামী লীগ। আর বিরোধী দলে রয়েছে মহাজোটের শরিক জাতীয় পার্টি (জাপা)।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে মাত্র ছয়টি আসনে জয় পেয়েছে বিএনপি। তারা অবশ্য ভোটের ফল আগেই প্রত্যাখ্যান করেছে। তাদের জয়ী নেতারা সংসদ সদস্য হিসেবে শপথও নেননি।